মাহিকে নিয়ে যা বললেন জাহারা মিতু

মাহি-জাহারা মিতু

মাহিকে নিয়ে যা বললেন জাহারা মিতু

অনলাইন ডেস্ক

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় চিত্রনায়িকা মাহিয়া মাহি সরকারকে গ্রেপ্তার করেছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ। আজ শনিবার ১১টা ৪৫ মিনিটের দিকে সৌদি আরব থেকে দেশে ফেরার পর তাকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেপ্তার করা হয়। একই মামলার আসামি তাঁর স্বামী রকিব সরকার পলাতক আছেন। এদিকে মাহির গ্রেপ্তারের পর আজ দুপুরে সামাজিক যোগাযোগমাধ্যম নিজের ভেরিফায়েড ফেসবুকে একটি দীর্ঘ স্ট্যাটাস দিয়েছেন আরেক চিত্রনায়িকা জাহারা মিতু।

মাহির এই দুঃসময়ে পাশে দাঁড়িয়ে ফেসবুকে তিনি লেখেন, 'মাহি আপু কি করেছেন? কাউকে খুন করেছেন? বিদেশে টাকা পাচার করেছেন? মানব পাচার করেছেন? ধর্ষণ করেছেন? নাহ, তিনি এগুলোর কিছুই করেন নি। তার অপরাধ তিনি বিপদে বাস্তবসম্মত জ্ঞান হারিয়ে ফেলেছিলেন। বাংলাদেশ থেকে পাঠানো তথ্যের ভিত্তিতে যা তার কাছে বিশ্বাসযোগ্য মনে হয়েছে তাই বলেছেন, তাই করেছেন। আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীকে নিয়ে তিনি যা বলেছেন তা সত্যিই উচিৎ হয়নি।

হয়তো তার উচিৎ ছিলো তার কাছে যে তথ্য গিয়েছে তার উপর বরং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপরমহলের নিকট আশ্রয় প্রার্থনা করা। কিন্তু তিনি বোকামী করে বসেছেন'।  

জাহারা মিতু লেখেন, 'আমরা বোকা বলেই হয়তো ভাবি বিনোদন মাধ্যমে কাজ করে মানুষের ভালোবাসা পাওয়া যায় যেমনটি পেয়েছিলেন আমাদের পূর্বসূরীরা কিন্তু আমাদের বোকামী আমাদেরকে বাঁচতে দেয় না, হাসতে দেয়না। তিনি গ্রেফতার হয়েছেন, অবাক হইনি। লাইভ দেখার পর এটাই কাম্য ছিলো। সত্যি বলছি। কিন্তু এতোগুলো নারী পুলিশ দিয়ে দেশে পা রাখার সাথে সাথেই কেনো? তিনিতো পালিয়ে যেতেন না। তাকে ডাকা যেতো। ওখানেই কথা বলা যেতো'।

তিনি আরও লেখেন, 'আমি আইনের মার-প্যাঁচ বুঝিনা, এজন্য হয়তো নিজেও অজ্ঞের মতন কথা বলতে পারি। তবে এতটুকু বুঝি তাকে একজন শিল্পী হিসেবে এতটুকু সম্মান দেওয়া যেতো। আশা করছি ভুল বোঝা-বুঝির অবসান হবে। হয়তো কিছুক্ষণ/কিছুদিন পরেই আপু লাইভে আসবেন, মুচলেকা দিবেন। বলবেন আইনশৃঙ্ক্ষলা রক্ষাকারী বাহিনী তাকে সহযোগিতা করেছেন, হয়তো!! অন্তত সেই আশাই করছি। আপু ফিরে আসুক, জলদি আসুক। শেষে একটি লাভ ইমোজিও জুড়ে দেন নায়িকা।

news24bd.tv/রিমু