দরজা ভেঙে ইমরান খানের বাসায় তল্লাশি পুলিশের

সংগৃহীত ছবি

দরজা ভেঙে ইমরান খানের বাসায় তল্লাশি পুলিশের

অনলাইন ডেস্ক

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ও দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের লাহোরের বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ।  দুর্নীতি মামলার শুনানিতে অংশ নিতে লাহোরের জামান পার্ক বাসভবন থেকে রাজধানী ইসলামাবাদের উদ্দেশে রওনা দেওয়ার পর তার বাসায় এই অভিযান চালায় পুলিশ। খবর আলজাজিরার।  

আজ শনিবার সকালে ইমরান খান ইসলামাবাদ জেলা ও দায়রা জজ আদালতে তার বিরুদ্ধে দায়ের করা দুর্নীতি মামলার শুনানিতে অংশ নিতে লাহোরের জামান পার্ক বাসভবন থেকে রাজধানী ইসলামাবাদের উদ্দেশে রওনা দেওয়ার পর তার বাসায় পুলিশ এই অভিযান চালায়।

সে সময় পিটিআইয়ের অন্তত ২০ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়। অভিযানের সময় পুলিশ ঘোষণা দিয়ে বলে, 'এখানে ১৪৪ ধারা জারি করা হয়েছে। আপনারা সবাই এখান থেকে সরে যান। '

পিটিআইয়ের টুইটার পেজে অভিযানের একটি ভিডিও পোস্ট করা হয়েছে।

ভিডিওতে দেখা যায় পিটিআই কর্মীদের বেধড়কভাবে পেটাচ্ছে পুলিশ।  

টেলিভিশন ফুটেজে দেখা গেছে, ইমরান খানের বাসভবনের মূল ফটক ভেঙে পুলিশ ভেতরে ঢুকছে। পুলিশের দাবি, অভিযান চালানোর সময় ইমরানের সমর্থকরা বাড়ির ভেতর থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের লক্ষ্য করে গুলি ও পেট্রোল বোমা ছুড়েছে। গতকাল জামান পার্কে স্থানীয় প্রশাসন ও পিটিআইয়ের মধ্যে সমঝোতার পর সেখানে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।

প্রতিবেদন অনুসারে, একটি সন্ত্রাসবিরোধী আদালত ইমরান খানের বাসায় তল্লাশি চালানোর অনুমতি দিয়েছে। তল্লাশির সময় পুলিশ ইমরানের বাসা থেকে ককটেল বানানোর উপকরণ জব্দ করেছে বলেও এতে জানানো হয়।

news24bd/আজিজ