মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯ | আপডেট ০৬ ঘন্টা ৫৯ মিনিট আগে

চাঁপাইনবাবগঞ্জে ৪০ হাজার মানুষ পানিবন্দী

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে ৪০ হাজার মানুষ পানিবন্দী

উজান থেকে ধেয়ে আসা পানিতে চাঁপাইনাবগঞ্জে পদ্মা ও পাগলা নদীর পানি বৃদ্ধি পেয়েছে। এদিকে পানি বৃদ্ধির কারণে ইতিমধ্যে শিবগঞ্জ উপজেলার পাঁকা, দুলর্ভপুর, উজিরপুর ও ঘোড়াপাখিয়া ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। ফলে চারটি ইউনিয়নের ৪০ হাজার মানুষ পানিবন্দী হয়ে রয়েছে। তবে পদ্মা নদীর পানি বিপদসীমার নিচ দিয়ে প্রবাহিত হলেও আগামী দুএক দিনের মধ্যে পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে।

অন্যদিকে শিবগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রামের পানিবন্দী পরিবারের জন্য সাড়ে ৩ মেট্রিক টন চাল বরাদ্দ করা হয়েছে। প্লাবিত এলাকা পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলাম।

চাঁপাইনবাবগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সৈয়দ সাহিদুল আলম জানান, পদ্মা বিপদসীমার .৮৫ সেন্টিমিটার নীচ দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি বৃদ্ধি পাওয়ায় ২-১ দিনের মধ্যে নদীর পানি বিপদসীমা অতিক্রম করতে পারে।

এছাড়া পাঁকা ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান জানান, তার ইউনিয়নের ৭টি ওয়ার্ডের মানুষ পানিবন্দী হয়ে পড়েছে। নৌকা ছাড়া তাদের চলাচলের পথ নেই। নলকূপগুলো পানিতে ডুবে যাওয়ায় মানুষ বিশুদ্ধ পানি পান করতে পারছে না। তিনি জরুরী ভিত্তিতে ত্রাণের দাবি করেছেন।

(নিউজ টোয়েন্টিফোর/রফিকুল/তৌহিদ)

মন্তব্য