রাতে এল ক্লাসিকো, কোন একাদশ নিয়ে মাঠে নামছে বার্সা-রিয়াল?

সংগৃহীত ছবি

রাতে এল ক্লাসিকো, কোন একাদশ নিয়ে মাঠে নামছে বার্সা-রিয়াল?

অনলাইন ডেস্ক

মেসি-রোনালদো থাকাকালীন এল ক্লাসিকো এবং বর্তমান এল ক্লাসিকোর মধ্যে পার্থক্য বিস্তর। আগের মতো আর উত্তাপ ছড়ায় না স্প্যানিশ ফুটবলের সেরা ক্লাব দুটির লড়াই। দুই দলের দ্বৈরথেও পড়েছে ছেঁদ। তবে এল ক্লাসিকোর মর্যাদা তো তাতে কমেনি।

উল্টো বিশ্বের শত কোটি চোখ এখনো পর্দায় থাকে এল ক্লাসিকো শুরু হলে।

আজ রাত ২টায় মৌসুমের তৃতীয় এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদকে ঘরের মাঠে আতিথেয়তা দেবে বার্সেলোনা। লা লিগার এই ম্যাচটি এ মৌসুমের সবচেয়ে গুরুত্বপূর্ণও বটে। কেননা এ ম্যাচ শেষেই যে লিগ ভাগ্য অনেকটা নির্ধারণ হয়ে যেতে পারে।

লিগে ২৫ ম্যাচ শেষে বার্সা ৬৫ পয়েন্ট নিয়ে আছে টেবিলের শীর্ষে। সমান ম্যাচ শেষে ৯ পয়েন্টে পিছিয়ে দুইয়ে আছে রিয়াল।

ন্যু ক্যাম্পে এ ম্যাচ জিতলেই লিগ শিরোপা পুনরুদ্ধারের পথে অনেকখানি এগিয়ে যাবে বার্সেলোনা। আর ১২ পয়েন্টে পিছিয়ে পড়বে রিয়াল। তবে চিরপ্রতিদ্বন্দ্বীদের মাঠে জয় পেলেই পয়েন্ট ব্যবধান ৬-এ নামিয়ে আনতে পারবে রিয়াল। শেষ ১২ ম্যাচে বার্সেলোনার পা হড়কানোর সুযোগ তাতে বাড়বে।

লিগের ভাগ্য নির্ধারক এই ম্যাচের আগে সুবাতাস বইছে রিয়াল শিবিরে। চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলোর দ্বিতীয় লেগে লিভারপুলের বিপক্ষে চোটে পড়েছিলেন বেনজেমা। ম্যাচ শেষে এল ক্লাসিকোতে তার খেলা নিয়েও জেগেছিল শঙ্কা। তবে রিয়ালের জন্য স্বস্তির খবর হচ্ছে চোট কাটিয়ে দলে ফিরেছেন বেনজেমা। তবে বার্সার জন্য দুঃসংবাদ। চোট থেকে ফেরার কথা থাকলেও, রিয়ালের বিপক্ষে ক্লাবটি পাচ্ছে না উসমান দেম্বেলে ও পেদ্রিকে।

পেদ্রিকে না পাওয়ায় এ মৌসুমের বেশিরভাগ সময় যে ৪-৪-২ কৌশলে দলকে খেলিয়েছেন জাভি হার্নান্দেজ, সেই কৌশল থেকে বেরিয়ে আসতে পারেন তিনি। খেলাতে পারেন বার্সার চিরচেনা ৪-৩-৩ কৌশলে। একই কৌশলে মাঠে নামবে রিয়ালও।  

বার্সেলোনার সম্ভাব্য একাদশ (৪-৩-৩)
টের স্টেগান; অ্যালেক্স বালদে, আন্দ্রেয়াস ক্রিস্টিনসেন, জুলস কুন্দে, রোনাল্ড আরাউহো; পাবলো গাভি, সের্হিও বুসকেটস, ফ্রেঙ্কি ডি ইয়ং; আনসু ফাতি, রবার্ট লেভানডস্কি, রাফিনিয়া।  

রিয়াল মাদ্রিদের সম্ভাব্য একাদশ (৪-৩-৩)
থিবো কোর্তোয়া; দানি কারভাহাল, এডার মিলিটাও, আন্টোনিও রুডিগার, নাচো ফার্নান্দেজ; লুকা মদ্রিচ, অরিলিয়ে চুয়ামেনি, টনি ক্রুস; ফেদে ভালবের্দে, করিম বেনজেমা, ভিনিসিয়াস জুনিয়র।

news24bd.tv/SHS