‘রাতে আমার পিঠে হাত দিতে চেয়েছিল অভিনেতা’

রাধিকা আপ্তে।

‘রাতে আমার পিঠে হাত দিতে চেয়েছিল অভিনেতা’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

কাস্টিং কাউস নিয়ে আলোড়ন যেনো থামছেই না। কি হলিউড, কি বলিউড, কি ঢালিউড কি টালিউড। কোনো না কোনো অভিনেতা, অভিনেত্রী অভিযোগ তুলছেনই। তেমনিভাবে কাস্টিং কাউস নিয়ে এবার অভিযোগ তুললেন বলি অভিনেত্রী রাধিকা আপ্তে।

এ নিয়ে #MeToo movement-এ নাম লিখিয়েছেন বহু অভিনেতা, অভিনেত্রী। অনেকেই তাঁদের সঙ্গে কর্মস্থলে ঘটা যৌন হেনস্থার ঘটনা নিয়ে মুখ খুলেছেন। হলিউডের পাশাপাশি সেই #MeToo movement-এর টেউ এসেছে আরব সাগরের তীরেও।

সম্প্রতি বলি অভিনেত্রী রাধিকা আপ্তে #MeToo movement-এ সামিল হয়েছেন।

'ইন্ডিয়া টুডে মাইন্ড রক ২০১৮'তে বলিউডের অনেক বিষয়েই মুখ খুলেছেন এ অভিনেত্রী।

রাধিকার কথায়, শুধু নারীরাই নয়, এক্ষেত্রে পুরুষদেরও বিষয়টি নিয়ে মুখ খোলা দরকার, তাহলেই কাস্টিং কাউসের ঘটনা কমানো যাবে।

তিনি জানান ভয়ানক এক অভিজ্ঞতার কথা। রাধিকার কথায়, ‘সম্প্রতি আমার সঙ্গে একটা ঘটনা ঘটেছে। শ্যুটিং সেরে আমি ঘরে ফেরার জন্য লিফটে উঠছি, সে সময় সেই লিফটে আরও এক ব্যক্তি উঠেছিল। ওই ব্যক্তিও আমার সঙ্গে একই ফিল্মে কাজ করছিল, তবে আমাদের মধ্যে তেমন কথা হয় না, আসলে কথা বলার প্রয়োজন পড়েনি। লিফটে হঠাৎই ওই ব্যক্তি আমায় বলল, আমার জানার দরকার রাতে কী কোনওভাবে আমাকে তোমার প্রয়োজন হতে পারে? মধ্যরাতে এসে আমি তোমার পিঠে হাত বুলিয়ে দিতে পারি। ’

তবে রাধিকা অবশ্য আরও জানান, যদিও ওই ছবির শ্যুটিং সেটের পরিবেশ অনেকটাই স্বাভাবিক ও স্বচ্ছন্দ ছিল। যদিও ওই ঘটনার কথা আমি ছবির পরিচালককে জানিয়েছিলাম, তিনি ওই ব্যক্তির সঙ্গে কথা বলেন। পরে পরিচালক আমায় জানিয়েছিলেন আসলে ওই ব্যক্তি এ ধরনের পরিবেশেই অভ্যস্ত, তাই ওর পক্ষে বোঝা সম্ভব হয়নি যে এটা আমার কাছে খুবই অস্বস্তিকর, অপমানজনক। পরে অবশ্য ওই ব্যক্তি আমার কাছে ক্ষমা চেয়েছিলেন।  

রাধিকার কথায়, আসলে সবই ক্ষমতা। এসবই কখনও ধর্মীয়, কখনও যৌন কখনও বা অর্থনৈতিক পরিস্থিতির উপর নির্ভর করে। কেউই তাঁদের ক্ষমতা হারাতে চান না।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর