সিরিজ নিশ্চিতের মিশনে আজ মাঠে নামছে বাংলাদেশ

সিরিজ নিশ্চিতের মিশনে আজ মাঠে নামছে বাংলাদেশ

ইমরান হোসেন

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আজ মাঠে নামছে বাংলাদেশ। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে দুপুর ২টায়। ম্যাচের আগে আনুষ্ঠানিক অনুশীলন না থাকলেও, ইনডোরে নিজেকে ঝালিয়ে নিয়েছেন টাইগার ক্যাপ্টেন তামিম ইকবাল। এই ম্যাচেও জয় ছাড়া অন্য কিছুই ভাবছে না বাংলাদেশ- এমনটাই জানিয়েছেন টাইগারদের স্পিন কোচ রঙ্গনা হেরাথ।

অন্যদিকে সিরিজে সমতা আনতে মাঠে নামবে আয়ারল্যান্ড।

মধ্য রাত থেকেই ঝিরিঝিরি বৃষ্টি সিলেটে। এক মুহূর্তের জন্যেও সরানো যায়নি উইকেটের কাভারগুলো। অবশ্য আগেই বিসিবি থেকে জানানো হয়েছিলো, অনুশীলনে আসবেন না কেউই।

তবে ক্যাপ্টেন তামিমকে আটকানো যায়নি। ব্যাট হাতে নিজেকে ঝালিয়ে নিয়েছেন ঠিকই।

প্রথম ওয়ানডেতে বড় জয়ের পরেও, টাইগারদের উন্নতির জায়গা আছে অনেক। সেই প্রশ্নের উত্তর খুঁজে বের করার চেষ্টা করছেন তামিম ও হাথুরু। ঐচ্ছিক অনুশীলনে একাই করেছেন ব্যাটিং নিয়ে কাজ। আর বড় জয়ে কোচিং স্টাফদের বড় স্বস্তি স্পিনাররা।

বাংলাদেশ দলের স্পিন কোচ রঙ্গনা হেরাথ জানান, ওরা ক্যাম ব্যাকের চেষ্টা করবে। অন্যভাবে পরিকল্পনা করবে। আমরা হালকা ভাবে নিয়ে ভুল করতে চাইনা। পরিকল্পনা করে সেটা মাঠে বাস্তবায়ন করে জয় তুলে নিতে চাই।

অনুশীলনের ফাঁকে জন্মদিনের কেক কেটেছেন হেরাথ। চাপমুক্ত হাসিখুশি এক দল বাংলাদেশ। মিরাজ সুস্থ না হওয়ায় টাইগার একাদশে বদল আসবে না দ্বিতীয় ম্যাচেও।

বৃষ্টির ফাঁদে আইরিশরাও অনুশীলন করতে পারেননি। তবে সিরিজ বাঁচানোর ম্যাচে ঘুরে দাঁড়াতে মরিয়া আয়ারল্যান্ড।

আয়ারল্যান্ড কোচ হেনরিক মালান জানান, প্রথম ম্যাচে উইকেট, কন্ডিশন বুঝতে সমস্যা হয়েছে। আশা করি আমরা সেখান থেকে শিক্ষা নিয়ে ঘুড়ে দাঁড়াবো।

news24bd.tv/রিমু