র‍্যাব মহাপরিচালক পদক পাচ্ছে ডগ স্কোয়াডের কুকুর

সংগৃহীত ছবি

র‍্যাব মহাপরিচালক পদক পাচ্ছে ডগ স্কোয়াডের কুকুর

অনলাইন ডেস্ক

বীরত্বপূর্ণ কাজের জন্য র‍্যাব মহাপরিচালক পদক পাচ্ছে এলিট ফোর্স র‍্যাব ডগ স্কোয়াডের একটি কুকুর। সোমবার (২০ মার্চ) র‍্যাব থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানীর গুলিস্তানের কাছে সিদ্দিকবাজারের নর্থ-সাউথ রোডের একটি ভবনে বিস্ফোরণ ঘটনায় উদ্ধার কার্যক্রমে অংশ নিয়ে দুর্ঘটনায় নিহত তিন জনের মরদেহ উদ্ধার করায় কুকুরটিকে এ পদক দেয়া হচ্ছে। এই প্রথম বীরত্বপূর্ণ কাজের জন্য র‍্যাব মহাপরিচালক পদক পাচ্ছে র‍্যাব ডগ স্কোয়াডের কোনো কুকুর।

 

গত ৭ মার্চ বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে সিদ্দিকবাজারের ওই ভবনে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। খবর পেয়ে প্রথমে ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিস। পরে সেখানে সেনাবাহিনী, র‍্যাব, পুলিশ, সিটিটিসি, বোম্ব ডিসপোজাল (বোমা নিষ্ক্রিয়করণ) ইউনিট ও ডগ স্কোয়াড মোতায়েন করা হয়।  

এ ঘটনায় এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে ২৪ জনে দাঁড়িয়েছে।

ঘটনার পর থেকে বন্ধ রয়েছে বিধ্বস্ত ভবনটির আশপাশের সব বাণিজ্যিক প্রতিষ্ঠান।  

এর আগে ফায়ার সার্ভিস ও পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের বোমা নিষ্ক্রিয়করণ দল জানায়, যে ভবনটিতে বিস্ফোরণ ঘটেছে, তার নাম কুইন স্যানিটারি মার্কেট। এর বেজমেন্টে ছিল রান্নাঘর, আর নিচতলায় ছিল খাবারের হোটেল। এ রান্নাঘরে কমার্শিয়াল গ্যাসের বড় লাইন ছিল। ২০০১ সালে গ্যাস সরবরাহের সংযোগস্থল থেকে তিতাসের মাধ্যমে লাইনটিতে গ্যাস সরবরাহ বন্ধ করে দেয়া হয়। তবে সংযোগ লাইন অপসারণ করা হয়নি।  

news24bd/ARH