কেসির প্রথমে রিয়ালের বিপক্ষে বার্সার ‘সেঞ্চুরি’

সংগৃহীত ছবি

কেসির প্রথমে রিয়ালের বিপক্ষে বার্সার ‘সেঞ্চুরি’

অনলাইন ডেস্ক

জানুয়ারিতেই ফ্রাঙ্ক কেসিয়েকে বিক্রি করে দিতে পারতো বার্সেলোনা। এই আইভোরিয়ান ফুটবলারকে পেতে কাতালান ক্লাবটির কাছে প্রস্তাব আসে একাধিক। তবে অনেক ভেবে-চিন্তে বার্সা কোচ জাভি হার্নান্দেজ রেখেই দেন কেসিয়েকে। ভাগ্যিস, জাভি এমন সিদ্ধান্ত নিয়েছিলেন।

নয়তো আরও একটি এল ক্লাসিকো কি জেতা হতো বার্সেলোনার?

গতকাল রাতে এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদকে ২-১ গোলে হারিয়েছে বার্সেলোনা। চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাবটির বিপক্ষে বার্সার এটি টানা তৃতীয় জয়। সবমিলিয়ে শততম। ব্লাউগ্রানা জার্সি গায়ে কেসিয়ের প্রথম গোলেই এসেছে ঐতিহাসিক এই জয়।

ইনজুরি সময়ে দারুণ এক গোল করে বার্সাকে এই মিডফিল্ডার এনে দেন ৩ পয়েন্ট। সবচেয়ে বড় কথা তার গোলেই রিয়াল থেকে ১২ পয়েন্টে এগিয়ে লিগ জয়ের সুবাতাস পাইতে শুরু করেছে বার্সা।

এল ক্লাসিকো শুরুর আগে জাভি ছিলেন দোটানায়। সের্হিও রবার্তো নাকি ফ্রাঙ্ক কেসিয়ে, কাকে খেলাবেন শুরুর একাদশে? শেষ পর্যন্ত জাভি মাঝমাঠে রাখেন রবার্তোকেই। আস্থার প্রতিদান দিতে ভুলেননি এই স্প্যানিশ রাইটব্যাক। প্রথমার্ধের শেষ মিনিটে গোল করেন রবার্তো। তার গোলেই সময়তায় ফেরে বার্সা।

ম্যাচে তিন গোলের তিনটিই করেন বার্সেলোনার ফুটবলাররা। ম্যাচের ৯ মিনিটে রিয়ালের এগিয়ে যাওয়া রোনাল্ড আরাউহোর আত্মঘাতী গোলে। ভিনিসিয়াস জুনিয়রের শট তার মাথায় লেগে জড়ায় জালে। বিরতিতে যাওয়ার আগে সেই গোলই আক্রমণাত্মক ফুটবল খেলে শোধ দেয় বার্সা।

দ্বিতীয়ার্ধেও দুই দল খেলেছে আক্রমণাত্মক ফুটবল। তবে ঘরের মাঠে বার্সাই এগিয়ে ছিল সবদিক থেকে। তবে আসছিল না গোল। উল্টো বদলি হিসেবে নেমে ৮১ মিনিটে রিয়ালকে এগিয়ে নেন মার্কো আসেনসিও। সেই গোল অবশ্য ভিএআর অফসাইডের কারণে বাতিল করে দেয়। এরপরই ৭৭ মিনিটে রবার্তোর বদলি কেসিয়ে ঝলকে উল্লাসে ফেটে পড়ে পুরো ক্যাম্প ন্যু।

ইনজুরি সময়ের দ্বিতীয় মিনিটে আলেহান্দ্রো বালদের মাটি ঘেঁষা ক্রস দুই রিয়াল ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে খুঁজে নেয় কেসিয়েকে। কালক্ষেপণ না করে প্রথম শটেই বল জালে পাঠান কেসিয়ে। ২-১ গোলে এগিয়ে যায় বার্সা। যে গোলে নিশ্চিত হয় বার্সার আরও তিনটি পয়েন্ট। রিয়ালের সঙ্গে পয়েন্ট ব্যবধানে বাড়ে দাঁড়ায় ১২-তে।

বার্সার হয়ে প্রথম গোল, সেটাও এল ক্লাসিকোতে। কেসিয়ে গোলের পরেই ছুটে গিয়েছিলেন গ্যালারিতে থাকা পরিবারের কাছে। আপ্লুত হয়ে পড়েন তিনি। এরপর ম্যাচ শেষে তিনি নিজের ভালোলাগার কথা এভাবে ব্যক্ত করেন, ‘৯৫ হাজার মানুষের সামনে আমি আজ এল ক্লাসিকোতে গোল করেছি। এটা আসলে ভাষায় প্রকাশ করার মতো নয় আমি কী অনুভব করছি। এটা দারুণ। তবে আমার কাছে সবকিছু অবিশ্বাস্য মনে হচ্ছে। ’

কেসিয়ের কাছে সবকিছু অবিশ্বাস্য মনে হলেও, তার এই গোলেই হয়তো লেখা হয়ে গেল বার্সার লা লিগা শিরোপা পুনরুদ্ধারের আখ্যান।

news24bd.tv/SHS