গৃহহীনমুক্ত হচ্ছে ময়মনসিংহের ৭ উপজেলা

সংগৃহীত ছবি

গৃহহীনমুক্ত হচ্ছে ময়মনসিংহের ৭ উপজেলা

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহে গৃহহীনমুক্ত হচ্ছে জেলার ৭ উপজেলা। আগামী বুধবার আনুষ্ঠানিক ৫৩৯ পরিবারকে নতুন ঘর হস্তান্তরের মাধ্যমে তিন উপজেলা গৃহহীনমুক্ত হচ্ছে। এর আগে চার উপজেলা গৃহহীনমুক্ত হয়। সোমবার বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান জেলা প্রশাসক মোস্তাফিজার রহমান।

এসময় তিনি বলেন, আগামী বুধবার সারাদেশের মতো ময়মনসিংহ জেলায় ৫৩৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ ঘর হস্তান্তর করা হবে। একই সাথে ময়মনসিংহ জেলার ত্রিশাল, গৌরীপুর ও তারাকান্দা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা হিসাবে ঘোষণা করা হবে। এর আগে ভালুকা, ফুলবাড়িয়া, নান্দাইল এবং ফুলপুর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষণা করা হয়।

জেলা প্রশাসক আরও জানান, ময়মনসিংহ জেলায় এই পর্যন্ত মোট ৪১৮৯টি পরিবারকে ‘ক’ শ্রেণির ভূমিহীন ও গৃহহীন পরিবার হিসেবে চিহ্নিত করা হয়।

এর মধ্যে ১ম পর্যায়ে ১৩০৫টি, ২য় পর্যায়ে ৬৪৫টি এবং ৩য় পর্যায়ে ৮৪০টি গৃহ নির্মাণের মাধ্যমে এই পর্যন্ত ২৭৯০টি ‘ক’ শ্রেণির ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসন করা হয়েছে। ৪র্থ পর্যায়ে বরাদ্দকৃত ১৩৩৪টি গৃহের মধ্যে ৫৩৯টি ঘরের নির্মাণ কাজ শেষœ হয়েছে। অবশিষ্ট ৭৯৫টি পরিবারকে ২০২২-২৩ অর্থবছরে গৃহ প্রদানের মাধ্যমে পুনর্বাসন করা হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) পারভেজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. মেহেদী হাসান, সিনিয়র সহকারী কমিশনার (রাজস্ব) দিলরুবা ইসলামসহ প্রমূখ।

এই রকম আরও টপিক