তিন মামলায় জামিন পেয়েও গ্রেপ্তার ইমরান খানের ভাতিজা

সংগৃহীত ছবি

তিন মামলায় জামিন পেয়েও গ্রেপ্তার ইমরান খানের ভাতিজা

অনলাইন ডেস্ক

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ভাজিজা হাসান খান নিয়াজিকে গ্রেপ্তার করা হয়েছে। তিনটি মামলায় গ্রেপ্তার পূর্ব জামিন নিয়ে আদালত থেকে বের হওয়ার সময় সোমবার (২০ মার্চ) পৃথক মামলায় তাকে গ্রেপ্তার করে দেশটির পুলিশ। খবর ডনের।  

প্রতিবেদনে বলা হয়েছে, তিনটি মামলায় গ্রেপ্তার পূর্ব জামিন পাওয়ার পর ফেডারেল জুডিশিয়াল কমপ্লেক্স (এফজেসি) থেকে বের হওয়ার সময় পৃথক একটি মামলায় ইমরান খানের ভাতিজা হাসান খান নিয়াজিকে সোমবার গ্রেপ্তার করে পুলিশ।

হাসান খানের বিরুদ্ধে অভিযোগ, ইমরান খান ইসলামাবাদ হাইকোর্টে হাজিরা দেওয়ার সময় পিটিআই নেতা-কর্মীদের সঙ্গে হাসান খানও পুলিশের বিরুদ্ধে সংঘর্ষে জড়িয়েছিলেন। পুলিশের সঙ্গে ‘খারাপ আচরণ’ করেছেন।  

এদিন বিচারক ২৮ ফেব্রুয়ারি নথিভুক্ত দু’টি মামলায় হাসান নিয়াজির জামিন নিশ্চিত করেন এবং ১৮ মার্চ কাউন্টার টেরোরিজম ডিপার্টমেন্টের (সিটিডি) নথিভুক্ত এফআইআর-এ তাকে গ্রেপ্তার-পূর্ব অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন।

ইমরানের ভাতিজার আইনজীবী অ্যাডভোকেট ফয়সাল হুসেন আশঙ্কা প্রকাশ করেন, নিয়াজিকে পুলিশ হেফাজতে নির্যাতন করা হতে পারে।

পরে বিচারপতি ফারুক পুলিশকে আইন অনুযায়ী কাজ করার নির্দেশ দেন। তিনি নিয়াজির ডাক্তারি পরীক্ষার নির্দেশ দেন এবং মঙ্গলবার (আজ) বিচারিক হাকিমের সামনে হাজির করতে বলেন। মূলত রমনা থানায় পাকিস্তানি দণ্ডবিধির (পিপিসি) ৩২৪ ধারা ও অন্যান্য পাঁচটি ধারায় মামলা দায়েরের পর সোমবার নিয়াজিকে গ্রেপ্তার করা হয়।

উল্লেখ্য, গত বছর প্রধানমন্ত্রী হিসেবে ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকে ইমরান খান আগাম নির্বাচনের দাবি জানিয়ে আসছেন। অবশ্য তার এই দাবি প্রত্যাখ্যান করেছেন তারই উত্তরসূরি শেহবাজ শরিফ। আর রাজনৈতিক পক্ষগুলোর বিরোধী এই অবস্থানের জেরে বড় ধরনের সংকটের মধ্যে পড়েছে পাকিস্তান।

news24bd/ARH