আফিফ-শরীফুলকে ছাড়া শেষ ওয়ানডের দল ঘোষণা

সংগৃহীত ছবি

আফিফ-শরীফুলকে ছাড়া শেষ ওয়ানডের দল ঘোষণা

অনলাইন ডেস্ক

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম দুই ওয়ানডে ম্যাচের একটিতেও একাদশে ছিলেন না আফিফ হোসেন এবং শরীফুল ইসলাম। এবার স্কোয়াড থেকেই বাদ পড়লেন তারা।

সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডের জন্য আজ মঙ্গলবার ১৪ সদস্যর দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই ম্যাচে একাদশে সুযোগ পাবেন না বলেই তাদের স্কোয়াড থেকে বাদ দেওয়া হয়েছে।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এ বিষয়ে বলেছেন, ‘এক ম্যাচের জন্য ১৬ জনের দল রাখার মানে নেই। এমনিতেও ওরা শেষ ম্যাচে বসেই থাকবে। এর চেয়ে ওরা ঢাকা লিগে খেলুক, সেটিই ভালো। ’

ঢাকা প্রিমিয়ার লিগ খেলতে এরই মধ্যে দল ছেড়ে সিলেট থেকে ঢাকা পৌঁছেছেন আফিফ।

আগামীকাল মোহামেডানের বিপক্ষে আবাহনীর হয়ে ম্যাচ খেলার কথা আছে তার। আয়ারল্যান্ডের বিপক্ষে টি২০ দলে সুযোগ পেলে ঢাকা থেকে সরাসরি চট্টগ্রামে যাবেন তিনি। প্রথম দুই ম্যাচে সুযোগ না পাওয়া শরীফুল এখনো অবশ্য দলের সঙ্গে সিলেটেই আছেন।

প্রাথমিকভাবে প্রথম দুই ওয়ানডের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছিল বিসিবি। সিরিজ শুরুর আগেই অনুশীলনে চোট পেয়ে ছিটকে যান জাকির হাসান। তার জায়গায় দলে নেওয়া হয় অভিষেকের অপেক্ষায় থাকা রনি তালুকদারকে। তৃতীয় ম্যাচের জন্য জায়গা ধরে রেখেছেন তিনি। তৃতীয় ম্যাচের দলে রাখা হয়েছে অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজকেও। সিরিজ শুরুর আগের দিন অনুশীলনে ফুটবল খেলতে গিয়ে চোখে আঘাত পাওয়া মিরাজ প্রথম দুই ম্যাচে খেলেননি। শেষ ম্যাচে তাকেও খেলানোর ঝুঁকি নেওয়া হবে না বলেই জানা গেছে।

তৃতীয় ওয়ানডের জন্য বাংলাদেশ দল
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ইয়াসির আলী, তাওহীদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও রনি তালুকদার।

news24bd.tv/SHS