বঙ্গবন্ধু কাপ কাবাডিতে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন বাংলাদেশ

সংগৃহীত ছবি

বঙ্গবন্ধু কাপ কাবাডিতে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন বাংলাদেশ

অনলাইন ডেস্ক

টানা তৃতীয়বারের মতো বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডির চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ। আজ পল্টনের শহীদ নূর হোসেন ভলিবল স্টেডিয়ামে আসরের ফাইনালে ফেবারিটের মতো খেলে হ্যাটট্রিক শিরোপা নিশ্চিত করে স্বাগতিকরা। তিনটি লোনাসহ চীনা তাইপেকে বাংলাদেশ হারিয়েছে ৪২-২৮ পয়েন্টে।

হ্যাটট্রিক শিরোপার মিশনে নামা বাংলাদেশ টুর্নামেন্টের শুরু থেকেই ছিল ছন্দে।

ফাইনালে ওঠে টানা সাত ম্যাচে অপরাজিত থেকে। ফাইনালে অবশ্য শুরুতে লড়াই হয় দারুণ। একটা পর্যায়ে চীনা তাইপে এগিয়ে ছিল ৮-৯ পয়েন্টে। এরপরই ঘুরে দাঁড়ানোর শুরু স্বাগতিকদের।
একের পর এক পয়েন্ট তুলে নিতে থাকেন তুহিন তরফদাররা।

বাংলাদেশ দল ২০-১৪ পয়েন্টে এগিয়ে থেকে বিরতিতে যায়। দ্বিতীয়ার্ধে আরও আক্রমণাত্মক খেলেছে বাংলাদেশ। শেষ পর্যন্ত দাপুটে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

ম্যাচের বিরতিতে হয়েছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। বাংলাদেশ পুলিশ দলের সদস্যরা নাচের সঙ্গে তুলে ধরেন চীনা তাইপের সংস্কৃতি।  খেলা শেষে বাংলাদেশের জাতীয় পতাকা হাতে নিয়ে কাবাডি কোর্টের চারপাশ প্রদক্ষিণ করেন খেলোয়াড়েরা। একপর্যায়ে বাংলাদেশ জাতীয় দলের ভারতীয় কোচ সাজুরাম গয়াতকে কাঁধে তুলে নেন তারা।

এদিকে, ফাইনাল গ্যালারিতে বসে উপভোগ করেছেন আর্জেন্টিনা কাবাডি দলের খেলোয়াড়েরা। লিওনেল মেসির দেশের খেলোয়াড়েরা ম্যাচ শেষে তুমুল করতালি দিয়ে অভিনন্দন জানিয়েছে দুই দলকেই।

news24bd.tv/SHS