মেসিদের সাবেক কোচকে এবার ছাঁটাই করলো সেভিয়া

সংগৃহীত ছবি

মেসিদের সাবেক কোচকে এবার ছাঁটাই করলো সেভিয়া

অনলাইন ডেস্ক

রাশিয়া বিশ্বকাপ বাছাইপর্বে টানা ব্যর্থতায় দায়ে ২০১৭ সালে হেড কোচের চাকরি হারান তৎকালীন আর্জেন্টিনা কোচ এদগার্দো বাউজা। সে সময় মেসিদের দায়িত্ব নিতে সেভিয়ার চাকরি ছেড়ে দেন হোর্হে সাম্পাওলি। নিজের পকেট থেকে ক্ষতিপূরণ দিয়ে জাতীয় দলের প্রধান কোচের পদে আসীন হন তিনি।

আর্জেন্টিনা জাতীয় দলেও অবশ্য বেশিদিন টিকতে পারেননি সাম্পাওলি।

রাশিয়া বিশ্বকাপের শেষ ষোল থেকে আর্জেন্টিনার বিদায়ের পর চাকরি হারান তিনি। এরপর ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস, অ্যাটলেটিকো মিনেইরো এবং ফরাসি ক্লাব মার্শেই হয়ে গত বছর ফের সেভিয়ায় ফিরেছিলেন সাম্পাওলি।

কিন্তু আগের দফায় স্বেচ্ছায় চাকরি ছাড়া সাম্পাওলি এবার নিজেই হারালেন চাকরি। দায়িত্ব নেওয়ার পাঁচ মাস পর সরিয়ে দেওয়া হয়েছে আর্জেন্টাইন এই কোচকে।

লা লিগায় দলের টানা ব্যর্থতায় চাকরি গেছে তার। আজ মঙ্গলবার ক্লাবের ওয়েবসাইটে বিবৃতি দিয়ে তাকে বরখাস্ত করার বিষয়টি জানায় সেভিয়া।

লা লিগায় নিজেদের সবশেষ সাত ম্যাচের চারটিতে হেরেছে সেভিয়া, এর মধ্যে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে ৬-১ গোলের লজ্জাজনক হারও। লিগে বর্তমানে ২৬ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে ১৪তম স্থানে আছে দলটি।

সেভিয়ার ডাগআউটে গত অক্টোবরে হুলেন লোপেতেগির স্থলাভিষিক্ত হন সাম্পাওলি। ৬৩ বছর এই কোচের চুক্তি হয়েছিল ২০২৪ সালের জুন পর্যন্ত।

news24bd.tv/SHS