রমজানে খেলা থামিয়ে ইফতার করতে পারবেন ফুটবলাররা

সংগৃহীত ছবি

রমজানে খেলা থামিয়ে ইফতার করতে পারবেন ফুটবলাররা

অনলাইন ডেস্ক

মাগরিবের আজান পড়তেই মাঠের এককোণে বসে খেজুর, পানি অথবা এনার্জি ড্রিংকস খাচ্ছেন ফুটবলাররা। বিশ্বের বিভিন্ন দেশে পবিত্র রমজান মাসে এমন চিত্র দেখা গেছে একাধিকবার। তবে এবার ম্যাচ চলাকালীন নয়, রমজানে খেলোয়াড়রা ইফতার করতে পারবেন খেলা থামিয়ে।

ইংলিশ প্রিমিয়ার লিগের ফুটবলাররা পেতে যাচ্ছেন এ সুবিধা।

ব্রিটিশ সংবাদমাধ্যম স্কাই স্পোর্টস জানিয়েছে, এবার ইফতারির জন্য কিছুক্ষণের জন্য খেলায় বিরতি দেওয়া হবে।

প্রিমিয়ার লিগে মুসলিম খেলোয়াড়ের সংখ্যা অনেক। যাদের মধ্যে অন্যতম লিভারপুলের মোহাম্মেদ সালাহ, চেলসির এনগোলো কন্তে, ম্যানচেস্টার সিটির রিয়াদ মাহরেজরা। বরাবরের মতো এবারও তারা রোজা রেখেই মাঠে খেলতে নামবেন।

আগামী রমজানে ইফতারির সময় ম্যাচে বিরতি দেওয়ার ব্যাপারে রেফারিং গভর্নিং বডি থেকে ম্যাচ অফিসিয়ালদের নির্দেশনা দেওয়া হয়েছে। যাতে করে তরল জাতীয়, এনার্জি জেলস বা এর সম্পূরক কিছু দিয়ে যেন রোজা ভাঙতে পারেন ফুটবলাররা। তবে ম্যাচ শুরুর আগে যেসব খেলোয়াড়ের বিরতি প্রয়োজন তাদের একটি তালিকা রেফারিকে দিতে হবে ক্লাবগুলোর।

দুই বছর আগে প্রিমিয়ার লিগে লেস্টার সিটি-ক্রিস্টাল প্যালেস ম্যাচে কিছুক্ষণের জন্য খেলা বন্ধ রাখা হয়েছিল। তখন রোজা ভেঙে ইফতারি করেছিলেন প্যালেসের দুই ফুটবলার ওয়েসলি ফোফানা ও চেইকু কুয়াতে। তাদের ইফতার করতে দেখে গোলকিক নিতে সময় নেন লেস্টার সিটি গোলরক্ষক ভিসেন্তে গেয়াতা। তাকে ধন্যবাদ জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফোফানা লিখেছিলেন, ‘এটাই ফুটবলকে অপূর্ব করে তোলে। ’

গত বছর মোহামেদ এলইউনুসি ও ইয়ান ভালেরিকে ইফতারির সুযোগ করে দিতে কিছুক্ষণ বন্ধ ছিল বার্নলি-সাউদাম্পটন ম্যাচ।

ইংল্যান্ডে আগামীকাল থেকে শুরু হচ্ছে রমজান। পবিত্র এই মাসের প্রথম ম্যাচে মুখোমুখি হবে ম্যানচেস্টার সিটি ও লিভারপুল। যদিও এই ম্যাচে বিরতির প্রয়োজন হবে না। কারণ ম্যাচ শুরু হবে স্থানীয় সময় সাড়ে ১২টায়।

news24bd.tv/SHS

পাঠকপ্রিয়