সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে সিতারা-ই-ইমতিয়াজ পদক পাচ্ছেন বাবর

সংগৃহীত ছবি

সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে সিতারা-ই-ইমতিয়াজ পদক পাচ্ছেন বাবর

অনলাইন ডেস্ক

পাকিস্তানের তৃতীয় সর্বোচ্চ বেসামরিক মর্যাদা সিতারা-ই-ইমতিয়াজ পদক পেতে যাচ্ছেন বাবর আজম। ক্রিকেটে অসামান্য অবদান রাখার জন্য ২৮ বছর বয়সেই এই পদক পেতে যাচ্ছে পাক অধিনায়ক। সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে আগামী ২৩ মার্চ এই পদক পাবেন বাবর।

এর আগে, সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে সিতারা-ই-ইমতিয়াজ পদক পেয়েছিলেন পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদের।

২০১৮ সালে ৩১ বছর বয়সে এই পুরস্কার পেয়ে এই ইতিহাস গড়েছিলেন দলকে ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফি জেতানো সরফরাজ।

পাকিস্তান সরকার সিতারা-ই-ইমতিয়াজের জন্য আগেই ঘোষণা করেছিল অধিনায়ক বাবর আজমের নাম। গত বছরের আগস্টে সরকার ঘোষণা করে, বাবর এই পদক পেতে যাচ্ছেন।  আগামী বৃহস্পতিবার (২৩ মার্চ) পাকিস্তান দিবসে আনুষ্ঠানিকভাবে এ সম্মানে ভূষিত করা হবে পাক অধিনায়ককে।

আগামী ২৪ মার্চ থেকে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি২০ সিরিজ শুরু হবে। তবে রাষ্ট্রীয় সম্মাননা গ্রহণের অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য সিরিজটি থেকে ছুটি নিয়েছেন বাবর। তার অবর্তমানে অধিনায়কত্বের দায়িত্ব সামলাবেন শাদাব খান।

আরও বেশ কয়েকজন ক্রিকেটার পাকিস্তান সরকারের কাছ থেকে মর্যাদাপূর্ণ সিতারা-ই-ইমতিয়াজ খেতাব পেয়েছেন। উল্লেখযোগ্যভাবে, এই তালিকায় আছেন মিসবাহ-উল-হক, ইউনিস খান, শহীদ আফ্রিদি এবং সরফরাজ আহমেদ। তাদের আগে মাত্র চারজন ক্রিকেটার তাদের অসাধারণ কৃতিত্বের জন্য সিতারা-ই-ইমতিয়াজ পুরস্কার পেয়েছিলেন। এর মধ্যে রয়েছেন ২০১৫ সালে সাইদ আজমল, ২০১১ সালে মোহাম্মদ ইউসুফ, ২০০৫ সালে  ইনজামাম উল হক ও ১৯৯২ সালে জাভেদ মিয়াঁদাদ।

news24bd.tv/SHS