টি২০ দলেও নেই আফিফ, নতুন মুখ জাকের-রিশাদ

সংগৃহীত ছবি

টি২০ দলেও নেই আফিফ, নতুন মুখ জাকের-রিশাদ

অনলাইন ডেস্ক

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম দুই ওয়ানডের বাংলাদেশ স্কোয়াডে ছিলেন আফিফ হোসেন। তবে কোনো ম্যাচ খেলা হয়নি তার। তৃতীয় ওয়ানডের আগে স্কোয়াড ১৬ জন থেকে কমিয়ে ১৪ করা হয়। পেসার শরীফুল ইসলামের সঙ্গে বাদ দেওয়া হয় আফিফকে।

এর ঠিক একদিন পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ঘোষিত (বিসিবি) টি২০ দল থেকেও বাদ পড়লেন আফিফ।

আজ বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ১৪ সদস্যর দল ঘোষণা করেছে বিসিবি। সেই দলে নেই আফিফের নাম। তবে স্কোয়াডে আছে চমক।

মিনহাজুল আবেদীন নান্নুর নেতৃত্বাধীন নির্বাচক প্যানেল দলে ডেকেছেন দুই নতুন মুখ জাকের আলী অনিক ও রিশাদ হোসেনকে।

আফিফ ছাড়াও কপাল পুড়েছে নুরুল হাসান সোহান, তানভীর ইসলাম ও রেজাউর রহমান রাজার। ইংল্যান্ডের বিপক্ষে সবশেষ টি২০ সিরিজের দলে ছিলেন তারা। এর মধ্যে তানভীর শেষ ম্যাচ খেললেও নুরুল হাসান সোহান এবং রেজাউর রহমান রাজা কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি। কোনো ম্যাচ না খেলেই দল থেকে বাদ পড়লেন তারা। রাজার জায়গায় দলে ঢুকেছেন শরীফুল।

চমকপূর্ণ এ স্কোয়াড নিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ‘জাকিরকে আমরা ঘরোয়া ক্রিকেটের পারফরম্যান্স বিবেচনা করে নিয়েছি। ‘‘এ’’ দলেও সে ভালো করেছে। শরীফুল চোটে ছিল অনেকদিন। চোট থেকে সুস্থ হয়ে একটা প্রক্রিয়ার মধ্যে এসেছে। দলের সঙ্গে ছিল। এরপর আমরা ওকে ফিরিয়ে এনেছি। ’

রিশাদকে দলে নেওয়ার ব্যাখ্যা দিয়ে আরও বলেন, ‘যেহেতু আয়ারল্যান্ডের সঙ্গে খেলা, আমরা রিশাদকে একটু দেখতে চাই। ম্যানেজম্যান্টও একজন লেগ স্পিনার চাচ্ছিল। সে জন্যই তাকে নেওয়া। সে আমাদের এইচপির সঙ্গে অনেকদিন কাজ করেছে। আশা করি যারা নতুন এসেছে, তারা যেন সুযোগটা কাজে লাগায়। ’

টি২০'র ১৪ সদস্যর স্কোয়াড
সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, শামীম হোসেন পাটোয়ারি, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, রিশাদ হোসেন ও জাকের আলী অনিক।

news24bd.tv/SHS