দুরে থাকা ভালোবাসার মানুষকে চুমু দিতে এলো অভিনব ডিভাইস (ভিডিও)

কার্যত চুমুটি ভার্চুয়াল হলেও অনুভূতি হবে আসলের মতোই

সোস্যাল মিডিয়ায় ভাইরাল

দুরে থাকা ভালোবাসার মানুষকে চুমু দিতে এলো অভিনব ডিভাইস (ভিডিও)

অনলাইন ডেস্ক

অনেক দুরে থাকা প্রেমিক বা প্রেমিকা মানেই শুধু ফোনে কথা বলা কিংবা এসএমএস চালাচালি। খুব বেশি হলে ভিডিও কল। কিন্তু দুধের স্বাদ কি আর ঘোলে মেটে? সবাই প্রিয়জনকে কাছে পাবার অনুভূতি চায়। এবার এই সমস্যার সমাধানে অভিনব এক যন্ত্র আবিষ্কার করেছেন চীনের ছাংচউ ভোকেশনাল ইনস্টিটিইটল অব মেকাট্রনিক টেকনোলজির গবেষক জিয়াং ঝংলি।

তার আবিষ্কার এখন সোস্যাল মিডিয়ায় বেশ ভাইরাল।

জিয়াং ঝংলি বানিয়ে ফেলেছেন অভিনব একটি কিসিং ডিভাইস যাতে পৃথিবীর যে কোনও প্রান্তে বসে থাকা প্রিয় মানুষটির কাছে পৌঁছে যাবে চুম্বন। কার্যত চুমুটি ভার্চুয়াল হলেও অনুভূতি হবে আসলের মতোই। প্রেমিক বা প্রেমিকা যত দূরেই থাকুন না কেন, এই ডিভাইসের কল্যাণে তারা কাটাতে পারবেন ব্যক্তিগত কিছু একান্ত মুহূর্ত-এমন দাবী আবিষ্কারকের।

যেভাবে কাজ করবে
ওই কিসিং ডিভাইসটি তৈরি করা হয়েছে সিলিকন দিয়ে। মূলত এটি একটি সিলিকনের ঠোঁট যা নিয়ন্ত্রণ করা যাবে সেলফোনের মাধ্যমে। ওই সিলিকনের ঠোঁটটিতে বসানো হয়েছে বিশেষ ধরনের প্রেশার সেন্সর ও অ্যাকচুয়েটর। যা বাস্তবের চুম্বনকে হুবহু নকল করতে সক্ষম। চুম্বনের ক্ষেত্রে ঠোঁটে যে ধরনের চাপ দিতে হয়, ঠিক তেমনই আবেগের উষ্ণতাকেও এই যন্ত্রের মধ্যে ধরানোর চেষ্টা করা হয়েছে। এমনকি চুম্বনের সময় তৈরি হওয়া শব্দও ব্যক্তিটির কাছে পৌঁছে দেওয়ার চেষ্টা করা হয়েছে।

অ্যাপ ডাউনলোড করতে হবে 
এই কিসিং ডিভাইসটি ব্যবহার করার জন্য ব্যবহারকারীকে একটি অ্যাপ ডাউনলোড করতে হবে সেলফোনে। এবার ইউএসবি ক্যাবলের মাধ্যমে ফোনের চার্জিং পোর্টের সঙ্গে যন্ত্রটিকে কানেক্ট করতে হবে। আর যন্ত্রটিকে পেয়ার করতে হবে সঙ্গীর মোবাইলে থাকা অ্যাপের সঙ্গে। ভিডিও কলের সঙ্গে সঙ্গেই ভার্চুয়াল চুম্বনও আদানপ্রদান করতে পারবেন প্রেমিক-প্রেমিকা।

তবে অনেকেই এই আবিষ্কারকে মোটেও ভালো চোখে দেখেননি। কেউ কেউ যন্ত্রটিকে অশ্লীল বলে আখ্যা দিয়েছেন। আবার কেউ কেউ বলেছেন, অপব্যবহারের কথাও। কেউ আবার শুধুই মজা পেয়েছেন যন্ত্রটি দেখে। তবে এই কিসিং ডিভাইস যে একই সঙ্গে অভিনব ও অদ্ভুত একটি আবিষ্কার, তা কিন্তু সকলেই মেনে নিয়েছেন এক বাক্যে।
ভিডিও লিঙ্ক 

সম্পর্কিত খবর