বাগেরহাটে ৬৯৬ ভূমিহীন পরিবার পেল ঘর

বাগেরহাটে ৬৯৬ ভূমিহীন পরিবার পেল ঘর

শেখ আহসানুল করিম, বাগেরহাট

বাগেরহাট জেলার ৯টি উপজেলার আরও ৬৯৬ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ভিডিও কনফারেন্সের মাধমে দুই শতক জমিসহ উপহারের সেমিপাকা ঘরের চাবি হস্তান্তর করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের পরপরই জেলার ৯টি উপজেলায় ভূমিহীন ও গৃহহীন ৬৯৬টি পরিবারের মাঝে প্রশাসনের মাধ্যমে ঘরের দলিল হস্তান্তর করেন।

বাগেরহাটের জেলা প্রশাসক মোহম্মদ আজিজুর রহমান জানান, ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই ঘোষণাকে সামনে রেখে মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ন প্রকল্পের ৪র্থ পর্যায়ে ইতোমধ্যে বাগেরহাট জেলার ৯টি উপজেলায় ভূমিহীন ও গৃহহীন ৬৯৬টি পরিবারের মাঝে বুধবার উপহারের ঘর বুঝিয়ে দেওয়াসহ জমির দলিল হস্তান্তর করা হয়।

এসব ঘরের মধ্যে রয়েছে, মোংলায় ২২০টি, মোরেলগঞ্জে ১৩৭টি, মোল্লাহাটে ৮৩টি, শরণখোলায় ৭৫টি, ফকিরহাটে ৭৫টি, বাগেরহাট সদরে ৪৪টি, চিতলমারীতে ৩২টি, রামপালে ২০টি ও কচুয়া উপজেলায় ১০টি।

এরআগে জেলার ৬ হাজার ২৬৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে তিন ধাপে ২ হাজার ২৫৪টি পরিবারকে জমিসহ সেমিপাকা ঘর প্রদান করা হয়।

চতুর্থ পর্যায়ে জেলার ভূমিহীন ও গৃহহীন পরিবারের অনুক‚লে ১ হাজার ৪০৯টি ঘর নির্মাণের বরাদ্দ পাওয়া যায়। এর মধ্যে ঘর নির্মাণ কাজ শেষ হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধমে জেলার ৯টি উপজেলায় ৬৯৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ২ শতক জমির দলীলসহ সেমিপাকা ঘরের চাবি হস্তান্তর করেন।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক