বিএনপিকে সংলাপের আমন্ত্রণ জানিয়ে চিঠি দিচ্ছে ইসি

বিএনপিকে সংলাপের আমন্ত্রণ জানিয়ে চিঠি দিচ্ছে ইসি

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপিকে সংলাপের আমন্ত্রণ জানিয়ে চিঠি দিচ্ছে নির্বাচন কমিশন। এরই মধ্যে চিঠির ড্রাফট প্রস্তুত করেছেন প্রধান নির্বাচন কমিশনারের নেতৃত্বে চার কমিশনার। ইসি সচিবালয়ের মাধ্যমে এই চিঠি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে পৌঁছানো হবে।

সূত্র জানায়, চিঠিতে প্রধান নির্বাচন কমিশন লেখেন, ২০২২ সালের ২৭ ফেব্রুয়ারি আমরা দায়িত্ব গ্রহণের পর ধারাবাহিকভাবে স্থানীয় পর্যায়ের নির্বাচন করে আসছি।

বর্তমান কমিশন দায়িত্বগ্রহণের পর থেকেই অংশগ্রহণমূলক ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সংসদ নির্বাচনের কথা অনুধাবন করে আসছে।  

চিঠিতে তিনি আরও লেখেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বর্তমান কমিশনের প্রতি অনাস্থা ব্যক্ত করে প্রত্যাখ্যান করে আসছে। আপনার নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচন না করার সিদ্ধান্ত নিয়েছেন। যদিও কি আপনাদের এমন রাজনৈতিক সিদ্ধান্ত ও কৌশলের বিষয়ে কমিশনের কোনো মন্তব্য নেই।

চিঠিতে সিইসি বলেন, আপনাদের দ্বারা প্রত্যাখ্যাত হলেও কমিশন মনে করে বৃহৎ রাজনৈতিক দল হিসেবে আগামী দ্বাদশ সংসদ নির্বাচন  আনুষ্ঠানিক না হোক, অনানুষ্ঠানিকভাবে আলোচনা বা মতবিনিময় হতে পারে। আপনাদের নির্বাচন কমিশনে আমন্ত্রণ জানাচ্ছি। সদয় সম্মত হলে দিনক্ষণ আলোচনা করে নির্ধারণ করা যেতে পারে। প্রত্যুত্তর প্রত্যাশা করছি।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক