আ.লীগ ইসলামের সঙ্গে সাংঘর্ষিক কিছু করেনি, করবেও না: শিক্ষামন্ত্রী

আ.লীগ ইসলামের সঙ্গে সাংঘর্ষিক কিছু করেনি, করবেও না: শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, কোচিং ও নোট-গাইডের ব্যবসা বাঁচাতে নতুন শিক্ষাক্রমের বিরোধিতা করা হচ্ছে। নতুন শিক্ষাক্রমে মানুষ নতুন করে ভাবতে শিখবে, তাই একটি মহল এর বিরোধিতা করছে।

বৃহস্পতিবার (২৩ মার্চ) বিকেলে রাজধানীর শেরে বাংলা বালিকা মহাবিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধনের সময় এসব কথা বলেন দীপু মনি।

নতুন শিক্ষাক্রম শুরু হয়েছে উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, একটা শিক্ষাক্রম চালু করতে অনেক কিছু করতে হয়।

সেখানে অনেক ঘাটতি থাকতে পারে, অনেক সমস্যা থাকতে পারে। তবে এই শিক্ষাক্রম চালু হয়েছে, এটি চলবে। কেউ কেউ মনে করছেন তাদের কোচিং ব্যবসা ক্ষতিগ্রস্ত হবে। কেউ ভাবছেন তাদের নোট-গাইডের ব্যবসা চলবে না।
এ কারণে অনেকে বিরোধিতা করছেন।

নতুন শিক্ষাক্রমে শিক্ষার্থীরা জেনে-বুঝে ও শিখে তা প্রয়োগ করতে পারবে, দক্ষ ও যোগ্য মানুষ হতে পারবে বলে মনে করেন দীপু মনি। তিনি বলেন, ‘এই যে ভাবতে শেখা, এটাকে একটা প্রতিক্রিয়াশীল চক্র ভয় পায়। যদি মানুষ ভাবতে শিখে যায়, তাহলে তো আর মগজ ধোলাই করা যাবে না। কাজেই তাদের অনেক ভয়। এ কারণে অনেক রকমের বিরোধিতা আছে। কিন্তু ইনশাআল্লাহ আমাদের এই নতুন শিক্ষাক্রম এগিয়ে যাবে, চলবে। ’

মন্ত্রী আরও বলেন, একটা কথা স্পষ্ট করে বলে দিতে চাই-  আওয়ামী লীগ তার জন্ম মুহূর্ত থেকে আজ পর্যন্ত ইসলাম বিরোধী বা ইসলামের সঙ্গে সাংঘর্ষিক কোনো দিন কোনো কিছু করেনি, কোনো দিন করবেও না। কাজেই এই নতুন শিক্ষাক্রম নিয়ে যে সব প্রচারণা চালানো হচ্ছে সেগুলো মিথ্যা, সেগুলো অপপ্রচার।

news24bd.tv/তৌহিদ