যে কারণে উইকেট পেলেও উদযাপন করতে চান না হাসান

সংগৃহীত ছবি

যে কারণে উইকেট পেলেও উদযাপন করতে চান না হাসান

অনলাইন ডেস্ক

লিস্ট ‘এ’ ক্যারিয়ারের প্রথম ফাইফার, তাও জাতীয় দলের জার্সি গায়ে! সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে আয়ারল্যান্ডকে মাত্র ১০১ রানে গুটিয়ে দেওয়ার পেছনে সবচেয়ে বড় অবদান ছিল পাঁচ উইকেট নেওয়া হাসান মাহমুদের। ম্যাচ সেরার পুরস্কারও ওঠে তাই ২৩ বছর বয়সী পেসারের হাতে।

সিলেটে আয়ারল্যান্ডকে ১০ উইকেটের বিশাল বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ে সিরিজ ঘরে তোলার পর সংবাদ সম্মেলনে অধিনায়ক তামিম ইকবালের সঙ্গে আসেন হাসান।

তামিম ভরা মজলিসেই প্রশংসায় ভাসান তরুণ এ পেসারকে। তবে অধিনায়কের মুখে প্রশংসার ফুলঝুরি ছুটলেও, হাসান নিজেকে রাখলেন সংযত।

শুধু সংবাদ সম্মেলনে নয়, মাঠেও হাসান বেশ সংযত। পেসাররা সাধারণত আগ্রাসী হলেও তার চরিত্র বেশ উল্টো।

উইকেট পেলে তিনি কখনো বাড়তি উচ্ছ্বাস করেন না। উদযাপনেও থাকে না মাত্রা ছাড়ানো কিছু। কেন? আজ এ বিষয়ে প্রশ্ন রাখা হয়েছিল হাসানের কাছে। শুরুতে ‘করি না এমনিতেই’ বলে প্রশ্নটি এড়িয়ে যেতে চাইলেও পরে তার মুখ থেকে বের হয় আসল কথা, ‘ব্যাটারকে আউট করলে তার আরেকটু বেশি খারাপ লাগবে হয়তো, এটা ভেবে করি না। ’

জাতীয় দলের জার্সি গায়ে এর আগে ৭ ওয়ানডে খেলেছেন। টি২০ খেলেছেন ১৩টি। প্রথম শ্রেণির ক্রিকেটে ১৫ ও লিস্ট-এ ক্রিকেটে খেলছেন ৩৪ ম্যাচ। তবে কখনোই ফাইফার তুলে নিতে পারেননি হাসান। অবশেষে এলো ফাইফার। হাসান সন্তুষ্টি ছড়িয়ে পড়লো তার কথাতেই, ‘প্রথমত বলবো এটা আমার প্রথম পাঁচ উইকেট আন্তর্জাতিক ক্রিকেটে। ঘরোয়াতেও পাঁচ উইকেট পাওয়া হয়নি। সবমিলিয়ে আলহামদুলিল্লাহ। আমাদের অ্যালান ডোনাল্ড (বোলিং কোচ) আছেন। তার সঙ্গে ভালো একটা সম্পর্ক আছে সবার। চেষ্টা করছি নিজেদের উন্নতি করার। ’

news24bd.tv/SHS