সাকিবের ‘দুবাইকাণ্ড’ নিয়ে যা বললেন পাপন

সংগৃহীত ছবি

সাকিবের ‘দুবাইকাণ্ড’ নিয়ে যা বললেন পাপন

অনলাইন ডেস্ক

ইংল্যান্ডের বিপক্ষে টি২০ সিরিজ শেষ হতেই দুবাই উড়াল দেন বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসান। জানা যায়, ‘আরাভ জুয়েলার্স’ নামে এক স্বর্ণের দোকান উদ্বোধন করতে দুবাই গেছেন তিনি। তবে থলের বেড়াল বেরিয়ে আসতে সময় লাগেনি বেশি। সেই দোকানের মালিক অর্থাৎ যার নিমন্ত্রণে সাকিব দুবাই যান সেই আরাভ খান নাকি বাংলাদেশি এক পুলিশ হত্যা মামলার পলাতক আসামি।

আরাভ খানের আসল পরিচয় প্রকাশ্যে আসতেই সমালোচনা শুরু হয় সাকিব আল হাসানকে ঘিরে। একজন হত্যা মামলার আসামির আমন্ত্রণে কীভাবে সাড়া দিতে পারেন সাকিব সে নিয়ে শুরু বিতর্ক। সেই বিতর্কে ঘি পড়ে ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদের কথায়। ডিবি প্রধান জানান, দেশ ছাড়ার আগেই আরাভের প্রকৃত পরিচয় জানানো হয়েছিল সাকিবকে।

সাকিবের সেই দুবাইকাণ্ড নিয়ে এখন পর্যন্ত ঘটে গেছে অনেক কিছু। তবে এই বিতর্ক নিয়ে একদমই চুপ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সহসা এই বিষয় নিয়ে বিসিবি যেচে কিছু করতে যাবে না, সেটাও আজ পরিষ্কার করলেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। তিনি জানিয়েছেন, বোর্ড যেচে এই বিষয়ে জড়িত হতে চায় না।

আজ বৃহস্পতিবার সিলেটে আয়ারল্যান্ডকে ১০ উইকেটে হারানোর পর বিসিবি সভাপতি পাপন সাংবাদিকদের মুখোমুখি হন। তাকে প্রশ্ন করা হয়, দুবাইকাণ্ড নিয়ে সাকিব বা সংশ্লিষ্ট কারো সঙ্গে আলাপ হয়েছে কি না? জবাবে বিসিবি সভাপতি বলেন, ‘না, কারো সঙ্গে আলাপ হয়নি। কয়েকটা কারণ আছে। প্রথম কারণটাই হচ্ছে―এখন একটা সিরিজ চলছে। সিরিজের মাঝখানে এসব নিয়ে আমরা কথা বলতে চাই না। আমাদের কাছে কেউ অ্যাপ্রোচ না করা পর্যন্ত আমরা ধরে নিচ্ছি যে জিনিসটার তদন্ত চলছে বা বিচারাধীন একটা ব্যাপার। এই জায়গাটায় আমরা যেচে গিয়ে জড়িত হব কিসের জন্য?’

তবে এ বিষয়ে যদি পরিবর্তীতে কোথাও কিছু জানতে চাওয়া হয়, তখন বিষয়টি নিয়ে ভাবা যাবে বলে জানিয়েছেন পাপন। বোর্ড সভাপতি বলেন, ‘যদি কখনো আমাদের কাছে আসে তখন দেখা যাবে। এটা নিয়ে আমাদের সঙ্গে কেউ কথা বলেনি। আর যেহেতু সাকিব কনসার্ন এবং একটা সিরিজ চলছে, এর মাঝে আমরা এসব নিয়ে কথাই বলব না। আমরা আনডিভাইডেড অ্যাটেনশন চাই খেলার মধ্যে। ’ 

উল্লেখ্য, চলতি মাসে ইংল্যান্ডকে টি২০ সিরিজে হোয়াইটওয়াশ করেই দুবাইয়ে রওনা হয়েছিলেন সাকিব। পরে জানা যায়, তিনি 'আরাভ জুয়েলার্স' নামের যে সোনার দোকান উদ্বোধন করতে গেছেন, তার মালিক আরাভ খান ওরফে রবিউল ইসলাম ওরফে সোহাগ মোল্লা হলেন ২০১৮ সালের ৭ জুলাই রাজধানীর বনানীর একটি ফ্ল্যাটে খুন হওয়া পরিদর্শক মামুন এমরান খান হত্যার আসামি।

news24bd.tv/SHS