প্রক্টরের উপস্থিতিতে স্ত্রী-শ্যালকসহ প্রহৃত বিনা’র বিজ্ঞানী

প্রক্টরের উপস্থিতিতে স্ত্রী-শ্যালকসহ প্রহৃত বিনা’র বিজ্ঞানী

ময়মনসিংহ প্রতিনিধি

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) জব্বারের মোড় এলাকায় নিজ স্ত্রী-শ্যালকসহ প্রহৃত হয়েছেন বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বিনা) সামছ আল মাহমুদ নামের এক বিজ্ঞানী। বিনা’র উদ্ভিদ প্রজনন বিভাগের বৈজ্ঞানিক কর্মকর্তা হিসেবে তিনি কর্মরত আছেন।

ওই বিজ্ঞানীর দাবি, বাকৃবি প্রক্টরের উপস্থিতি তাদেরকে মারপিট করে বিশ্ববিদ্যালয়ের একদল ছাত্র। বুধবার রাত সাড়ে ১০টার দিকে বাকৃবির জব্বারের মোড় এলাকায় এ ঘটনা ঘটে।

পরে বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টার দিকে এ ঘটনার বিচার চেয়ে বিনার ডিজি বরাবর একটি লিখিত অভিযোগ দেন ওই বৈজ্ঞানিক কর্মকর্তা।

জানতে চাইলে বিনা’র ডিজি ড. মির্জা মোফাজ্জল হোসেন বলেন, ‘অভিযোগ পাবার পর মোবাইল ফোনে বাকৃবির ভিসি’র সাথে কথা বলেছি। ঘটনার সাথে জড়িতদের শাস্তি চেয়ে আগামী রোববার আমরা আনুষ্ঠানিকভাবে ভিসি বরাবর চিঠি দেব। ’

ভুক্তভোগী বিজ্ঞানী শামস আল মাহমুদ ঘটনার বিবরণ দিয়ে বলেন, গত রাত ১০টার দিকে ফসিলের মোড়ে ভাড়া বাসা থেকে স্ত্রী ও শ্যালককে নিয়ে বাকৃবির জব্বারের মোড়ের একটি হোটেলে খাওয়ার জন্য যাই।

হোটেলের সামনে রিকশা থেকে নামতেই একটি প্রাইভেটকার থেকে নেমে একজন আমাদের জিজ্ঞাসা করেন, এতো রাতে এখানে কী করিস? এ সময় আমার পরিচয় দিয়ে খাওয়ার জন্য এসেছি বলে তাদের জানাই। কিন্তু আমি পরিচয় জানতে চাইলেই তিনি রেগে গিয়ে বলেন, ‘বিনায় চাকরি করিস আর আমাকে চিনিস না’। এই নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে কয়েকজন শিক্ষার্থী এসে আমাকে মারধর করে। এ সময় আমার স্ত্রী এবং শ্যালক বাধা দিলে তাদেরকেও মারধর করে।

ভুক্তভোগীর দাবি, প্রক্টর স্যার মারপিটের বিষয়টি অস্বীকার করলেও সিসি ক্যামেরার ফুটেজ দেখলেই আসল ঘটনা বের হয়ে আসবে।

এসব অভিযোগের বিষয়ে জানতে চেয়ে বাকৃবি প্রক্টর ড. আজহারুলের ইসলামের মুঠোফোনে কয়েক দফা ফোন দিলেও তিনি রিসিভ করেননি। তবে কয়েকটি গণমাধ্যমে তিনি বলেছেন, ‘আমরা প্রক্টোরিয়াল বডির কয়েকজন দুইটা গাড়ি নিয়ে ক্যাম্পাসে টহল দিচ্ছিলাম। এসময় জব্বারের মোড়ে দুই যুবক একটি মেয়েক নিয়ে আড্ডা দিতে দেখি। পরে গাড়ি থামিয়ে তাদের শুধু জিজ্ঞাসাবাদ করি। কিন্তু সঠিক উত্তর না দিয়ে উল্টো তারাই ক্ষিপ্ত হয়ে ওঠে। তাদের মারধরও করা হয়নি বলেও দাবি করেন প্রক্টর। ’

news24bd.tv/তৌহিদ

সম্পর্কিত খবর