শিক্ষা ভবনে দুদকের অভিযান

শিক্ষা ভবন

শিক্ষা ভবনে দুদকের অভিযান

নিজস্ব প্রতিবেদক

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে (মাউশি) বদলি ও পদোন্নতিতে ব্যাপক ঘুষ লেনদেনের অভিযোগে শিক্ষা ভবনে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।  

আজ (১৮ সেপ্টেম্বর, মঙ্গলবার) দুদকের সহকারী পরিচালক মঈনুল হাসান রওশনীর নেতৃত্বে ৩ সদস্যের একটি টিম রাজধানীর শিক্ষা ভবনে অবস্থিত শিক্ষা অধিদপ্তরে এই অভিযান পরিচালনা করে।  

দুদক সূত্রে জানানো হয়, অধিদপ্তরের মহা পরিচালকের কাছে অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি দুদক টিমকে জানান য,- দুর্নীতির কারণে বদলি ও পদোন্নতি কার্যক্রমে পুরোপুরি স্বচ্ছতা আনা যাচ্ছে না। তবে ভুক্তভোগী শিক্ষকদের সমস্যা নিরসনে মহাপরিচালক অভিযোগকারী শিক্ষকদের সঙ্গে সরাসরি শুনানির ব্যবস্থা করেছেন এবং অভিযোগ বাক্সে আসা অভিযোগগুলো সমাধান করার চেষ্টা চালাচ্ছেন।

 

দুদকের পক্ষ হতে অবৈধভাবে কোচিং ব্যবসায় জড়িত যে ২৫ জন শিক্ষকের তালিকা দেওয়া হয়েছিল- তাদের বিষয়ে কী পদক্ষেপ নেওয়া হয়েছে, জানতে চাইলে মহাপরিচালক দুদক টিমকে জানান, তাদের (অভিযুক্ত শিক্ষকদের) শাস্তিমূলকভাবে ঢাকার বাইরে বদলি করা হয়েছে এবং পরবর্তীতে তাদের ঢাকায় আসার কোনো আবেদন বিবেচনায় আনা হবে না।  

এ অভিযান পরিচালনা প্রসঙ্গে এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী জানান, শিক্ষা ক্ষেত্রে বিরাজমান অনিয়ম ও দুর্নীতি ঠেকাতে দুদকের এই অভিযান। এই সেক্টর দুর্নীতিমুক্ত হলে ধীরে ধীরে সব সেক্টর দুর্নীতিমুক্ত হবে।  


অরিন▐ NEWS24

সম্পর্কিত খবর