ছুটিতে গিয়ে জানতে পারলেন চাকরি নেই তার

সংগৃহীত ছবি

ছুটিতে গিয়ে জানতে পারলেন চাকরি নেই তার

অনলাইন ডেস্ক

এ যেন বিনা মেঘে বজ্রপাত। বায়ার্ন মিউনিখ কোচ ইউলিয়ান লাগেলসমানের কাছে খবরটি এমন ঠেকতেই পারে। ফুটবলে চলছে আন্তর্জাতিক বিরতি। সে কারণে অস্ট্রিয়ায় ছুটি কাটাতে চলে যান নাগেলসমান।

আর ছুটিতে গিয়ে অবসরকালীন সময়েই শুনলেন, বায়ার্ন তাকে চাকরিচ্যুত করেছে। অর্থাৎ, হেড কোচের পদ থেকে সরিয়ে দিয়েছে।

শুধু নাগেলসমান নয়, গোটা ইউরোপিয়ান ফুটবলই রীতিমতো চমকে গেছে এমন সংবাদে। কেননা কোনো গুঞ্জন ছাড়াই হুট করে এসেছে এ সংবাদ।

বায়ার্ন মিউনিখ এখনো আনুষ্ঠানিক কোনো ঘোষণা না দলেই একাধিক গণমাধ্যম ক্লাব সূত্রে এ খবরের সত্যতা নিশ্চিত করেছে।

জার্মান সংবাদমাধ্যম ‘বিল্ড’ এর বরাতে নাগলসমানকে ছাঁটাই করার বিষয়টি জানিয়েছে সংবাদ সংস্থা রয়টার্স। এছাড়া ইএসপিএন, গার্ডিয়ানের মতো সংবাদমাধ্যমও নাগলসমানের ছাঁটাই হওয়ার খবর নিশ্চিত করেছে। ইতালিয়ান সংবাদকর্মী ফ্যাব্রিজিও রোমানো তো আরও এক কাঠি সরেশ। তিনি এরই মধ্যে জানিয়ে দিয়েছে, নাগেলসমানের জায়গা কে নিতে যাচ্ছেন!

নাগেলসমানের পদে বসতে যাচ্ছেন চেলসির সাবেক কোচ টমাস টুখেল। সে খবর জানিয়ে রোমানো টুইটে লেখেন, ‘টমাস টুখেল বায়ার্ন মিউনিখের নতুন কোচ। চুক্তি নিয়ে দুই পক্ষই সম্মত। তিনি (টুখেল) এরই মধ্যে প্রস্তাব গ্রহণ করেছেন। ’

এই টুইটের আগে রোমানো আরেক টুইটে লেখেন, ‘বোঝাই যাচ্ছে, বায়ার্নের পক্ষ থেকে ইউলিয়ান নাগলসমানের সঙ্গে এখনো সরাসরি কেউ যোগাযোগ করেনি—জার্মান কোচ খবরটি জেনেছেন সংবাদমাধ্যমে। শুক্রবার এ নিয়ে ক্লাব বিবৃতি দিতে পারে। তবে (নাগলসমানকে ছাঁটাইয়ের) সিদ্ধান্তটি হয়েছে গত ৫–৬ ঘণ্টায় এবং শতভাগ নিশ্চিত। ’

জার্মান সংবাদমাধ্যম ‘বিল্ড’ নাগলসমানকে ছাঁটাইয়ের ব্যাখ্যায় বলেছে, ২০২৩ সালে বুন্দেসলিগায় বায়ার্নের হারানো ১০ পয়েন্টের দায় কোচের বলে মনে করেন ক্লাবটির নীতিনির্ধারকেরা। চিরপ্রতিদ্বন্দ্বী বরুসিয়া ডর্টমুন্ডের সঙ্গে আপাতত ১ পয়েন্ট ব্যবধানে পিছিয়ে বায়ার্ন। ২৫ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে শীর্ষে ডর্টমুন্ড। সমান ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে দুইয়ে বায়ার্ন। তৃতীয় ইউনিয়ন বার্লিনের সঙ্গে বায়ার্নের ব্যবধান মাত্র ৪ পয়েন্টের।

গত রোববার বেয়ার লেভারকুসেনের কাছে বায়ার্নের ২-১ গোলের হারে শীর্ষস্থান হারিয়ে আন্তর্জাতিক বিরতিতে যায় ক্লাবটি। আর এই বিরতিকেই কোচ বদলের সেরা সময় বলে মনে করেছে ক্লাবটি। গত মৌসুমে বুন্দেসলিগা জেতানো নাগলসমানকে লাইপজিগ থেকে ২০২১ সালে নিয়ে এসেছিল বায়ার্ন। চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে উঠলেও এবার মৌসুমে ঘরোয়া প্রতিযোগিতায় ভালো করতে না পারার খেসারত দিলেন নাগলসমান।

আগামী ১ এপ্রিল বুন্দেসলিগার ‘ক্লাসিকো’য় ডর্টমুন্ডের মুখোমুখি হবে বায়ার্ন। এ ম্যাচ থেকেই বায়ার্নের ডাগ আউটে দেখা যাবে চেলসিকে চ্যাম্পিয়নস লিগ জেতানো টুখেলকে। তার আগে সোমবার থেকে খেলোয়াড়দের নিয়ে শুরু করবেন অনুশীলন। ইএসপিএন জানিয়েছে, বায়ার্নের সঙ্গে ২০২৫ সাল পর্যন্ত চুক্তি করবেন টুখেল। গত সেপ্টেম্বরে চেলসির কোচ পদ থেকে ছাঁটাই হওয়ার পর আপাতত বেকার সময় কাটছে টুখেলের।

news24bd.tv/SHS