ছোবল মেরে যুবকের হাত থেকে স্মার্টফোন নিল অজগর

ছোবল মেরে যুবকের হাত থেকে স্মার্টফোন নিল অজগর

শেখ আহসানুল করিম, বাগেরহাট

সুন্দরবন সংলগ্ন বাগেরহাটের শরণখোলা উপজেলাল লোকালয়ে একটি পুকুর পাড়ে হাঁসের পাল। সেই হাঁসের পালে বিশাল এক অজগর হানা দিয়ে একে একে খেয়ে ফেলে দুটি হাঁস। বাড়ির লোকজন হাঁসের অস্বাভাবিক ডাকাডাকি শুনে কাছে গিয়ে  অজগরটি দেখতে পায়। মারুফ নামে এক যুবক মোবাইলে ভিডিও ধারণ করতে গেলে অজগরটি ছোবল মেরে তার হাত থেকে স্মার্ট ফোনটি নিয়ে যায়।

মোবাইলটি প্রায় অর্ধেক গিলে ফেলে। এসময় সুন্দরবন সুরক্ষায় সিপিজির টিম লিডার খলিল জমাদ্দার সাপের মুখের মধ্যে গাছের ডাল ঢুকিয়ে মোবাইলটি বের করেন। পরে অজগর ধরে সুন্দরবনের রেঞ্জ অফিসে এসে ৬টার দিকে বনে অবমুক্ত করা হয়েছে।

শুক্রবার (২৪মার্চ) বিকেল সাড়ে পাঁচটার দিকে বাগেরহাটের শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়নের সুন্দরবন সংলগ্ন সোনাতলা গ্রামের মিজান খলিফার বাড়ির পুকুর পাড় থেকে ধরা হয় প্রায় ১২ফুট লম্বা ও ১৪ কেজি ওজনের বিশাল এই অজগরটি।

সুন্দরবন সুরক্ষায় ওয়াইল্ড টিমের মাঠ কর্মকর্তা মো. আলম হাওলাদার জানান, গৃহকর্তা মিজান খলিফা খবর দিলে কমিউনিটি প্যাট্রলিং দলেল (সিপিজি) দলনেতা মো. খলিল জমাদ্দারকে সঙ্গে নিয়ে অজগরটি ধরা হয়। সাপটি দুটি হাঁস খেয়ে পুকুর পাড়েই অবস্থান করছিল। ধারর পরে মোবাইলে ভিডিও ধারণ করার সময় মারুফ নামে এক যুবকের মোবাইল ফোনটি ছোবল মেরে নিয়ে অর্ধেকটা গিলে ফেলেছিল। অজগরটি বনবিভাগের কাছে হস্তান্তর করা হয়।

বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা স্টেশন কর্মকর্তা (এসও) মো. আসাদুজ্জামান জানান, ওয়াইল্ড টিম ও সিপিজি সদস্যরা অজগরটি ধরে রেঞ্জ অফিসে নিয়ে আসে। সন্ধ্যা ৬টার দিকে রেঞ্জ অফিসসংলগ্ন বনে অবমুক্ত করা হয়েছে।

news24bd.tv/তৌহিদ