স্ত্রী সারাদিন টাকা-টাকা করলে যা করতে পারেন
স্ত্রী সারাদিন টাকা-টাকা করলে যা করতে পারেন

প্রতীকী ছবি

স্ত্রী সারাদিন টাকা-টাকা করলে যা করতে পারেন

অনলাইন ডেস্ক

জীবনের জন্য টাকা প্রয়োজন। তাইবলে টাকা যদি চিন্তা-চেতনার সবটুকু জুড়ে থাকে তাহলেতো বিপদ! আর যাইহোক টাকাতো আপনজনের থেকে প্রিয় হতে পারে না। বিশেষজ্ঞদের কথায়, অর্থের মাধ্যমে আমরা জীবনযাপনের মান উন্নত করতে পারি। তবে সেই টাকার চাহিদার ফাঁদে পড়ে আমরা ভুলে যাই যে, কার সঙ্গে খরচ করা হবে এই অর্থ? টাকার কথা ভাবতে ভাবতে সম্পর্কের তার ছিঁড়ে যায়নি তো?

আপনার ভাগ্য খুব খারাপ হলে এমন নারীর সঙ্গে চার হাত এক হতে পারে, যিনি টাকা ছাড়া কিছুই চেনেন না।

তার কাছে টাকাই সব। এমনকি টাকার সামনে আপনিও তার কাছে পর হয়ে যেতে পারেন। আপনার টাকাই হতে পারে স্ত্রীর জীবনের সবকিছু।

এমন মনোভাবাপন্ন স্ত্রীর সঙ্গে সংসার করতে গিয়ে মাঝেমাঝে হোঁচট খেতে হয়।

তাই স্ত্রীর এমন মানসিকতার বিরুদ্ধে প্রথমেই ব্যবস্থা নেওয়ার চেষ্টা করুন।

টাকা প্রয়োজন, কিন্তু তা সব নয়​: এই ধরনের নারীর মনে টাকার আকাঙক্ষা ধীরে ধীরে বটবৃক্ষের আকার নেয়। তাই তাকে প্রথমেই লাইনে আনার চেষ্টা করুন। তাকে বোঝাতে হবে যে টাকা জীবনে প্রয়োজন। কিন্তু টাকা দিয়েই সব হয় না। আপনি টাকা দিয়ে মানুষ কিনতে পারেন, তবে সত্যিকারের ভালোবাসা পাওয়া সম্ভব নয়। তাই টাকা টাকা করে সারাদিন কেঁদে ভাসিয়ে লাভ নেই। এই কথাগুলো ঠিকমতো বুঝিয়ে উঠতে পারলেই সমস্যার সমাধান করতে পারবেন।

শান্ত করুন তাকে: টাকার পেছনে ছোটা ব্যক্তির জীবনে বেশিরভাগ সময়ই কোনো শান্তি থাকে না। তারা সবসময়ই অশান্তির মধ্যে থাকেন। কিছু একটা যেন ফুরিয়ে আসছে, দ্রুত কোনো উচ্চতায় পৌঁছাতে হবে- ইত্যাদি ভাবনা তাদের মনে বারবার ঝড় তোলে। তাই সবার প্রথমে এনাদের শান্ত করার চেষ্টা করুন। মনে শান্তি ফিরে পেলেই তাঁরা টাকার কথা ভুলে থাকতে পারবেন।

সঙ্গদোষ দূর করুন: আশপাশের মানুষেরা আমাদের জীবনে বিরাট প্রভাব ফেলে। আমাদের সঙ্গ যেমন, ঠিক তেমনই পথে চালিত হয় ভাবনাচিন্তা। দেখুন তো স্ত্রী কাদের সঙ্গে মিশছে? তারা কি সারাদিন টাকার পেছনে ছুটে বেরাচ্ছেন? এর উত্তর হ্যাঁ হলে, শুরুতেই রয়েছে গলদ। স্ত্রীর সমস্যার কারণ অবশ্যই এনারা। তাই ছলেবলে সেই সব মানুষদের থেকে স্ত্রীকে দূরে আনতে হবে। তবেই সমস্যার সমাধান করা যেতে পারে।

সংসারে কিছুটা সময় কাটাতে বলুন​: এনারা টাকা নিয়ে এতই ব্যস্ত থাকেন যে অন্যদিকে তাকানোর সময়ই পান না। এমনকি তাদের যে বিয়ে হয়েছে, পরিবারের সবার প্রতি তাদের যে দায়িত্ব রয়েছে, তাও ভুলে যান। তবে স্বামী হিসাবে আপনি এই বিষয়টি একদমই মেনে নেবেন না। বরং চেষ্টা করুন সংসারের কয়েকটি দায়িত্ব তার উপর চাপিয়ে দেওয়ার। কিছুদিনেই দেখবেন তিনি একটু হলেও বদলেছেন।

তাকে বোঝান, একটা প্রাণবন্ত জীবন কাটানোর লক্ষ্যেই তো আমরা টাকার দিকে হাত বাড়াই। আর অপরদিকে অতিরিক্ত লোভের বশে প্রাণবন্ত জীবন হারিয়ে যায়।  

সূত্র: এই সময়।

news24bd.tv/আলী