খুলনায় আওয়ামী লীগ নেতা হত্যায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

নিহত শেখ আনছার উদ্দিন।

খুলনায় আওয়ামী লীগ নেতা হত্যায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক

খুলনার শিরোমণিতে আওয়ামী লীগ নেতা শেখ আনছার উদ্দিন হত্যাকাণ্ডের দুই দিন পর রোববার (২৬ মার্চ) খান-জাহান আলী থানায় মামলা হয়েছে। মামলায় দিঘলিয়া উপজেলার বারাকপুর ইউপি চেয়ারম্যান পাভেল গাজীসহ ৩১ জনকে আসামি করা হয়েছে।

এর মধ্যে এজাহারনামীয় আসামি ২৩ ও অজ্ঞাত ৭/৮ জন রয়েছে। হত্যার ঘটনায় পুলিশ তিনজনকে গ্রেপ্তার করেছে।

মামলার বাদী নিহতের ছেলে তানভীর শেখ। নিহত আনছার উদ্দিন বারাকপুর বাজার কমিটির সাধারণ সম্পাদক এবং বারাকপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ছিলেন।

খান-জাহান আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কামাল হোসেন খান জানান, গতকাল ভোরে দিঘলিয়া বারাকপুর থেকে গাজী ফরহাদ (৫৫), মাহাবুব (৩৯) নামে এজাহারভুক্ত দুই আসামিসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। নিহতের পরিবার দাবি করেছে, স্থানীয় নির্বাচনসহ এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ হত্যাকাণ্ড সংগঠিত হতে পারে।

পুলিশ হত্যার ঘটনাস্থলে সকল সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা
করছে।

উল্লেখ্য, ২৪ মার্চ জুম্মার নামাজ শেষে বাসায় ফেরার পথে খান-জাহান আলী থানার শিরোমণিতে লিন্ডা ক্লিনিকের সামনে দুর্বৃত্তদের গুলিতে আনছার উদ্দিন নিহত হন। তাকে লক্ষ্য করে ৬ রাউন্ড গুলি করে দুর্বৃত্তরা। এর মধ্যে ৩টি গুলি তার বুকে বিদ্ধ হলে ঘটনাস্থলেই মারা যান। আনছার উদ্দিন বারাকপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান গাজী জাকির হোসেন হত্যা মামলার আসামি ছিলেন।

news24bd.tv/FA