স্বাধীনতা দিবসে কেক কাটলেন রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী

সংগৃহীত ছবি

স্বাধীনতা দিবসে কেক কাটলেন রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বঙ্গভবনে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেছেন রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ।

আজ রবিবার (২৬ মার্চ) বিকেলে এ সংবর্ধনায় অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে কেক কাটেন তারা। এসময় রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের সহধর্মিণী, ২২তম রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও তার সহধর্মিণী উপস্থিত ছিলেন।

কোভিড-১৯ মহামারীর কারণে দীর্ঘদিন পর স্বাধীনতা ও জাতীয় দিবসের সংবর্ধনা অনুষ্ঠানে প্রায় ২৫০০ জনের মতো অতিথিকে আমন্ত্রণ জানানো হয়। এর মধ্যে ছিলেন মন্ত্রিপরিষদের সদস্য, উপদেষ্টা, প্রতিমন্ত্রী, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার, সুপ্রিম কোর্টের বিচারপতি, তিন বাহিনীর প্রধান, সংসদ সদস্য, সিনিয়র রাজনৈতিক নেতা, শিক্ষাবিদ, ব্যবসায়ী নেতা, শিল্পী, বীর মুক্তিযোদ্ধা এবং পরিবারের সদস্যরা।

শীর্ষ বেসামরিক ও সামরিক কর্মকর্তাদের পাশাপাশি সংবাদপত্রের সম্পাদক ও সাংবাদিক নেতৃবৃন্দও সংবর্ধনায় যোগ দেন। অনুষ্ঠানে যোগ দেওয়া অতিথিদের সঙ্গে কুশল ও শুভেচ্ছা বিনিময় করেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী।

পরে ইফতারের আয়োজন করা হয়। ইফতারের আগে দেশের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন বঙ্গভবন জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মোঃ সাইফুল কাবির।

টানা দুইবারের বর্তমান রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদের মেয়াদ শেষ হচ্ছে আগামী ২৪ এপ্রিল। সে হিসেবে রাষ্ট্রপতি হিসেবে এটাই তার পক্ষ থেকে স্বাধীনতা ও জাতীয় দিবসে শেষ সংবর্ধনার আয়োজন।

news24bd.tv/SHS