চার্লসের ইটের জবাবে ডি ককের পাটকেল, আবারও দ্রুততম সেঞ্চুরির রেকর্ড

সংগৃহীত ছবি

চার্লসের ইটের জবাবে ডি ককের পাটকেল, আবারও দ্রুততম সেঞ্চুরির রেকর্ড

অনলাইন ডেস্ক

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েছেন ওয়েস্ট ইন্ডিজের জনসন চার্লস। ৩৯ বলে সেঞ্চুরি করে তিনি ভেঙে দেন ক্রিস গেইলের রেকর্ড। ওয়েস্ট ইন্ডিজের হয়ে এখন আন্তর্জাতিক টি২০ ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরির মালিক চার্লস।

সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে চার্লসের রেকর্ডের পর রেকর্ড গড়লেন দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক।

চার্লসের ইটের জবাব যেন পাটকেলেই দিলেন তিনি। দক্ষিণ আফ্রিকার হয়ে টি২০ ক্রিকেটে এখন দ্রুততম সেঞ্চুরির মালিক ডি কক। ৪৩ বলে সেঞ্চুরি করেছেন তিনি।

দক্ষিণ আফ্রিকার হয়ে এর আগে টি২০ ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরির মালিক ছিলেন রিচার্ড লেভি।

২০১২ সালে হ্যামিল্টনে নিউজিল্যান্ডের বিপক্ষে মাত্র ৪৫ বলে সেঞ্চুরি করেছিলেন তিনি। সেই রেকর্ড আজ ভেঙে দিলেন ডি কক। একই সঙ্গে আন্তর্জাতিক টি২০তে এটি যেকোনো দলের পক্ষে চতুর্থ দ্রুততম সেঞ্চুরি।

চার্লসের তাণ্ডবলীলায় আজ সিরিজের দ্বিতীয় টি২০ ম্যাচে রেকর্ড ২৫৮ রানের স্কোর দাঁড় করায় ওয়েস্ট ইন্ডিজের। বিশাল সেই লক্ষ্য তাড়ায় নেমে দক্ষিণ আফ্রিকার দুই ওপেনার ডি কক ও রিজা হেনড্রিকস শুরু থেকেই ছিলেন বিধ্বংসী। তবে ডি কক একটু বেশিই চালিয়েছেন তার ধ্বংসযজ্ঞ। মাত্র ১৫ বলে ফিফটি তুলে নেন তিনি। প্রোটিয়াদের হয়ে দ্রুততম ফিফটির রেকর্ড এখন এটি।

ফিফটির পর ডি ককের ব্যাটে একটু লাগাম পড়ে। তবে তাকে ইতিহাস গড়া থেকে বঞ্চিত করতে পারেননি ওয়েস্ট ইন্ডিজের বোলাররা। ১১তম ওভারে রেইমন রাইফারের দ্বিতীয় বলটি ডিপ স্কয়ার লেগের দিকে ঠেলে ১ রান নিয়ে প্রোটিয়াদের হয়ে প্রথম সেঞ্চুরি তুলে নেন ডি কক। চার্লসের পর একই দিনে দ্রুততম সেঞ্চুরির আরেক রেকর্ড গড়ে ডি কক অবশ্য উইকেটে আর টিকতে পারেননি। ওই ওভারেই আউট হয়ে সাজঘরে ফিরে যান তিনি।

ডি ককের ফেরাতেই ভাঙে হেনড্রিকসের সঙ্গে তার গড়া ১৫২ রানের উদ্বোধনী জুটি। ডি কক ফেরার পর পরের ওভারে মাত্র ২২ বলে ফিফটি পেয়ে যান হেনড্রিকস। ওডিয়েন স্মিথকে ছক্কা মেরে ফিফটি করেন তিনি। এই ব্যাটারও অবশ্য ফিরেছেন সাজঘরে। তবে আউট হওয়ার আগে ২৮ বলে ৬৮ রান করে গেছেন তিনি।

news24bd.tv/SHS