১৩ বছর পর হত্যা মামলার রায়ে একজনের যাবজ্জীবন, খালাস ৮

১৩ বছর পর হত্যা মামলার রায়ে একজনের যাবজ্জীবন, খালাস ৮

নিজস্ব প্রতিবেদক

দীর্ঘ তের বছর পর খুলনা নগরীর শামসুর রহমান রোডে জাহাঙ্গীর হোসেন হত্যা মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসাথে তাকে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছর কারাদণ্ড দেয়া হয়।

সোমবার (২৭ মার্চ) দুপুরে অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক এসএম আশিকুর রহমান এ রায় ঘোষণা করেন। সাজাপ্রাপ্ত আসামি রনি চৌধুরী ওরফে গ্রেনেড বাবু পলাতক রয়েছে।

হত্যা মামলা থেকে বেকসুর খালাস দেয়া হয়েছে আটজনকে। আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী কাজী সাব্বির আহমেদ তথ্য নিশ্চিত করেন।

জানা যায়, ২০১০ সালে ১০ জুন সন্ধ্যায় শামসুর রহমান সড়কে জাহাঙ্গীর হোসেন (২৯) কে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের পিতা ইলিয়াস হোসেন বাদি হয়ে সদর থানায় মামলা করেন।

কিন্তু দীর্ঘদিন বাদি ও সাক্ষীরা আদালতে হাজির না হওয়ায় বিচারের কাজ বিলম্বিত হয়। পরে আদালত সমন জারি করে বাদি ও সাক্ষীদের আদালতে হাজির করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী কাজী সাব্বির আহমেদ বলেন, গ্রেপ্তার হওয়ার পর আসামি রনি ওরফে বাবু আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। কিন্তু পরবর্তীতে উচ্চ আদালতের জামিন নিয়ে তিনি
পালিয়ে যান।

এদিকে মামলার তদন্ত কর্মকর্তা ২০১১ সালে ৫ জুলাই ৯ জনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করেন। মামলায় মোট ২৬ জন সাক্ষীর মধ্যে ১২ জন সাক্ষ্য প্রদান করেন।