মৃদু তাপপ্রবাহ বইছে চুয়াডাঙ্গায়

মৃদু তাপপ্রবাহ বইছে চুয়াডাঙ্গায়

চুয়াডাঙ্গা প্রতিনিধি

গত কয়েক দিন থেকে চুয়াডাঙ্গার উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে চলেছে। আজ সোমবার বেলা ৩টায় জেলার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৩ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস।

এর আগে এক সপ্তাহে তিনদিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় চুয়াডাঙ্গায়। এর ফলে জেলাজুড়ে প্রচন্ড গরম অনুভূত হচ্ছে।

এতে রোজাদার ও দিনমজুর শ্রেণির মানুষেরা কষ্টে আছেন।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা জামিনুর রহমান জানান, চুয়াডাঙ্গাতে এক সপ্তাহের মধ্যে ৩ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। গত ২৩ মার্চ দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায় ৩৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। ২৪ মার্চ দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যশোরে ৩৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস এবং এই দিন চুয়াডাঙ্গা তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

২৫ মার্চ দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায় ৩৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। ২৬ মার্চ দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গা এবং রাজশাহীতে ৩৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা জামিনুর রহমান জানান, মৃদু তাপপ্রবাহের পাশাপাশি গত রোববার রাতে চুয়াডাঙ্গার ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে গেছে। এসময় বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় প্রায় ৪০ কিলোমিটার এবং বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৫ মিলিমিটার। এ ধারা আরও কিছুদিন অব্যাহত থাকবে বলেও জানান জামিনুর রহমান।

news24bd.tv/রিমু