ভিন্নমত দমনে নতুন নতুন আইন করছে সরকার: ফখরুল

ভিন্নমত দমনে নতুন নতুন আইন করছে সরকার: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, একাত্তর সালের পাকিস্তানের হানাদার বাহিনীর প্রেতাত্মারা রয়ে গেছে। এই বাংলাদেশ কারও কাম্য ছিল না। দেশে একাত্তরের মতো শোষণ নিপীড়ন অব্যাহত আছে।

সোমবার (২৭ মার্চ) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধা গণসমাবেশ আয়োজনে এসব বলেন তিনি।

অভিযোগ করে ফখরুল বলেন, নওগাঁর এক মহিলাকে র‍্যাব তুলে নিয়ে গেছে, পরে তার মৃত্যু হয়েছে। নিষেধাজ্ঞা পাওয়ার পরেও তারা আবার হত্যা করছে।

বিএনপি মহাসচিব অভিযোগ করেন, ভিন্নমত দমনের জন্য নতুন নতুন আইন করছে সরকার। যাদের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়নি, উল্টো পুরস্কৃত করা হচ্ছে।

বাজারের পরিস্থিতি শঙ্কটজনক উল্লেখ করে তিনি বলেন, যত রকমভাবে সম্ভব দুর্নীতি, লুটপাট করে টাকা বিদেশে পাচার করা হচ্ছে। ভিন্নমত পোষণকারীদের দমন করে টিকে থাকতে চায় সরকার। ১০ টাকা কেজি চালের কথা বললেও সবকিছুর দাম নিয়ন্ত্রণহীন।

তিনি বলেন, সরকারের ব্যর্থতা, দুর্নীতি, অব্যবস্থাপনার জন্য দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি। সরকারের লোকেরা আঙ্গুল ফুলে কলাগাছ হয়ে গেছে। বিদেশে টাকা পাচার করে দেশকে বিক্রির পায়তারা করছে তারা।

মির্জা ফখরুল বলেন, নির্বাচন কমিশনকে দিয়ে বিএনপিকে চিঠি দিয়ে নাটক করছে সরকার। সংকট একটা সেটা হলো নির্বাচনকালীন ব্যবস্থা চূড়ান্ত করতে হবে। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা হলে সে বিষয়ে আলোচনা, অন্য কোনো বিষয়ে আলোচনার সুযোগ নেই।

সভায় দলের সিনিয়র নেতা মির্জা আব্বাস বলেন, লেবুর হালি একশো টাকা, বেগুন ৮০টাকা। লুটপাট করে স্বাধীনতার অর্জনকে ধ্বংস করা হচ্ছে। গণতন্ত্র ফিরে পেতে আমাদের আবার নতুন মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়তে হবে। দেশটা এখন লুটেরাদের হাতে পড়ে গেছে।

আব্বাস আরও বলেন, মানুষকে উজ্জীবিত করে বিভিন্ন রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ করে সরকারকে সরানো হবে। আওয়ামী লীগকে ক্ষমতা থেকে সরাতে পারলে একদিনেই বাংলাদেশের চেহারা পাল্টে যাবে।

সভায় বিএনপি নেতারা আরও বলেন, মুক্তিযুদ্ধ শেষ হয়ে যায়নি, যতদিন মানুষের কথা বলার অধিকার প্রতিষ্ঠা হবে না ততদিন যুদ্ধ চলবে। বর্তমান সরকার দেশের জনগণ বিরোধী, তাকে সরাতে হবে। রাতের নির্বাচনকে মেনে নেয়া হবে না। নির্বাচন কমিশন পক্ষপাতমূলক আচরণ করছে। তার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

অভিযোগ করে তারা আরও বলেন, প্রকৃত মুক্তিযোদ্ধারা সম্মান পান না। ইতিহাস বিকৃত করা হচ্ছে। বিএনপি আগামীতে  ক্ষমতায় গেলে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করবে।

news24bd.tv/FA