বাজার মনিটরিংয়ের দায়িত্ব নিলেন নায়ক ফেরদৌস (ভিডিও)

বাজার মনিটরিংয়ের দায়িত্ব নিলেন নায়ক ফেরদৌস (ভিডিও)

বাজার নিয়ন্ত্রণের দায়িত্ব নিয়ে এবার নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের মনিটরিং টিমে উপস্থিত চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। টিমের সাথে সরেজমিনে বাজার পরিদর্শন করলেন এ অভিনেতা।

সোমবার (২৭ অক্টোবর) চকবাজার এলাকায় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের মনিটরিং টিমের সাথে যোগ দেন ফেরদৌস। এসময় তিনি বলেন, 'আমরা যারা বাসায় নিয়মিত খেতে পারি না, তারা নির্ভর করি আপনাদের হাতে বানানো খাদ্যের উপর।

আপনারা কী আমাদের সেই ভরসার জায়গা হতে পারছেন?'

খাবার ব্যবসায়ীদের উদ্দেশে এ অভিনেতা বলেন, 'আপনারাই আমাদের বড় ভরসার জায়গা, তাই আপনাদেরকেই নিরাপত্তা বজায় রাখতে হবে। অন্যথায় আমরা আপনাদের উপর আস্থা রাখতে পারবো না, তখন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ আইনি পদক্ষেপ নেবে, এতে করে আপনারা ক্ষতিগ্রস্ত হবেন। আপনারা যাতে ক্ষতির শিকার না হন, তাই আমি আপনাদের সচেতন করার জন্যই এখানে এসেছি। '

এসময় অভিনেতা টিমের সাথে খাবারের দোকানগুলো ঘুরে ঘুরে দেখেন।

ইফতার বাজার পরিদর্শনকালে তিনি পোড়াতেলের ব্যবহার না করার জন্য বিক্রেতাদের অনুরোধ করেন এবং এর স্বাস্থ্যজনিত অপকারের বিভিন্ন দিক উল্লেখ করেন।

বিকেল সাড়ে ৩টায় শাহী মসজিদ এলাকা থেকে শুরু হয় এ অভিযান। চলে ইফতারের আগ পর্যন্ত। এসময় দোকানীদের উদ্দেশে তিনি বলেন, 'আপনারা এমন কোনো রং ব্যবহার করবেন না, যা সরকারিভাবে নিষিদ্ধ। ' খাদ্য সম্পর্কিত যে কোনো জিজ্ঞাসা বা খাদ্যে ভেজাল সম্পর্কিত কোনও অভিযোগ থাকলে ১৬১৫৫ নাম্বারে কল করার পরামর্শ দেন তিনি।

অভিযানের বিষয়ে বিএফএসএ সদস্য জনাব মো. রেজাউল করিম বলেন, নিরাপদ খাদ্যের ধারণাটা বাংলাদেশে নতুন, তাই রাতারাতি এ পরিবর্তন সম্ভব না। এর জন্য দরকার ভোক্তার সচেতনতা ও ব্যবসায়ীদের সদিচ্ছা। তাই আমাদের এ সকল কার্যক্রম। ' ভিডিওটি দেখতে ক্লিক করুন।

news24bd.tv/FA