যে ৩ কারণে রাজধানীতে যানজট

সংগৃহীত ছবি

যে ৩ কারণে রাজধানীতে যানজট

অনলাইন ডেস্ক

রাজধানীর বিভিন্ন জায়গায় যানজটের কারণে চরম ভোগান্তিতে নগরবাসী। টানা তিন দিনের ছুটির পর রমজানের মধ্যে কর্মদিবস বলতে গেলে শুরু হয় গতকাল সোমবার। গতকালও ছিল ভয়াবহ যানজট। বিশেষ করে অফিস ছুটির পর।

আজ মঙ্গলবার তীব্র যানজট দেখা গেছে রাজধানীর বিভিন্ন জায়গায়।  

অফিস থেকে বাড়িতে ফিরছেন, এমন দুজন গতকাল সোমবারের অভিজ্ঞতা জানিয়ে বলেন, ‘বিকেল সাড়ে চারটায় কারওয়ান বাজার অফিস থেকে বের হয়ে সাড়ে ছয়টায় নিকেতনে পৌঁছালাম। স্বাভাবিক সময়ে লাগে ২০ থেকে ২৫ মিনিট। ’

আরেকজনের বাসা জিগাতলায়।

নিকেতন থেকে গুলশান-১ ও মহাখালী দিয়ে জিগাতলায় যেতে সাড়ে তিন ঘণ্টা সময় লেগেছিল তাঁর। গতকাল বিকেলে যানজটের এমন অভিজ্ঞতা অনেকের।

নগরীর যানজট পরিস্থিত নিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান তিনটি কারণের কথা উল্লেখ করেন।

তিনি বলেন, রমজান মাসে অফিসের সময় কমে যাওয়ায় পুরো ১২ ঘণ্টার চাপ এখন ৮ ঘণ্টায় ঠেকেছে। সংগত কারণেই যানজট বেড়ে গেছে। এর পাশাপাশি রাজধানীতে বিভিন্ন স্থানে চলছে খোঁড়াখুঁড়ির কাজ। এতে যানজট পরিস্থিতির সৃষ্টি হচ্ছে। আর তৃতীয় কারণ হলো, গুলশান বা উত্তরার মতো যেসব সড়কে দ্রুতগতির যান বেশি চলাচল করে, সেখানে হঠাৎ যানজটের সৃষ্টি হলে এর প্রভাব অন্য এলাকাগুলোতেও পড়ে।

গতকাল অফিস ছুটির পর গুলশানের যানজটের কথা উল্লেখ করে তিনি বলেন, গুলশানের যানজটের প্রভাব বিজয় সরণি পর্যন্ত ঠেকেছিল গতকাল।

news24bd.tv/রিমু   

এই রকম আরও টপিক