অপেশাদার ফুটবলাররা হারালো বাংলাদেশকে

সংগৃহীত ছবি

অপেশাদার ফুটবলাররা হারালো বাংলাদেশকে

অনলাইন ডেস্ক

ফিফা র‍্যাঙ্কিংয়ে সেশেলসের অবস্থান ১৯৯, বাংলাদেশ থেকে ৭ ধাপ নিচে। র‍্যাঙ্কিং ছাপিয়েও বড় কথা, সেশেলসের কোনো ফুটবলারই পেশাদার নন। অন্য কাজের ফাঁকে ফুটবল খেলেন তারা। অথচ সেই অপেশাদার ফুটবলারদের দিয়ে গড়া দলের কাছেই হারলো বাংলাদেশ।

আজ মঙ্গলবার সিলেট জেলা স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের শেষ ম্যাচে সেশেলসের কাছে ১-০ গোলে হেরেছে বাংলাদেশ।

প্রথম দেখায় এই সিলেটেই তারিক কাজীর গোলে সেশেলসকে হারিয়েছিল বাংলাদেশ। তবে আজ স্বাগতিক দর্শকদের হতাশ করেছে হাভিয়ের কাবরেরার শিষ্যরা। ম্যাচের প্রথমার্ধে হয়নি কোনো গোল।

৬২ মিনিটে পেনাল্টিতে ম্যাচে লিড নেয় সেশেলস। তাদের এগিয়ে যাওয়ার পর বাংলাদেশ গোলের জন্য মরিয়া হয়ে ওঠে।

অধিনায়ক জামাল ভূঁইয়া মাঠে নামেন দ্বিতীয়ার্ধে। তিনি নামতেই কয়েকটি ফ্রি কিক এবং কর্নারে গোলের উৎস রচনা হয়েছিল। তবে ফিনিশিং দুর্বলতায় সেটা আর গোল হয়নি। নাইজেরিয়ান থেকে বাংলাদেশি হওয়া এলিটা কিংসলে এই ম্যাচেও দ্বিতীয়ার্ধে সুযোগ পেয়েছেন। একটি দুর্দান্ত শট নিয়েছিলেন যা অল্পের জন্য গোল মিস হয়। আরেকটি গোলের সুযোগ নষ্ট করেছেন। ফলে ম্যাচে আর ফেরা হয়নি বাংলাদেশ।

তবে ম্যাচের ৭৫ মিনিটে তপু বর্মণের বাড়ানো বল সেশেলসের ডিফেন্ডারের হাতে লেগেছিল। রেফারি পেনাল্টির বাঁশি না বাজানোয় বাংলাদেশের ফুটবলাররা তখন ভুটানের রেফারিকে ঘিরে ধরেন। ম্যাচ হারের পর ওই ঘটনা তাই বড় আকার ধারন করে। দুই দলের ফুটবলাররা জড়িয়ে পড়েন বাকবিতণ্ডায়। হাতাহাতিও হয়।

মার্চে এই প্রীতি ম্যাচকে সামনে রেখে বাংলাদেশ দল সৌদি আরবে অনুশীলন করেছে। দেশটিতে খেলেছে দুটি অনুশীলন ম্যাচও। এত প্রস্তুতির পর সিশেলসের মতো প্রতিপক্ষের সঙ্গে ম্যাচ হার এবং সিরিজ ড্র।

news24bd.tv/SHS