ঝিনাইদহে নূরে আলম সিদ্দিকীকে শেষ শ্রদ্ধা

ঝিনাইদহে নূরে আলম সিদ্দিকীকে শেষ শ্রদ্ধা

শেখ রুহুল আমিন, ঝিনাইদহ

শোক ও শ্রদ্ধায় স্বাধীন বাংলা ছাত্র সংগ্রাম পরিষদের আহ্বায়ক, মুুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি নূরে আলম সিদ্দিকীকে ঝিনাইদহের সর্বস্তরের মানুষ শেষ শ্রদ্ধা জানিয়েছেন। তাকে শেষবারের মতো এক নজর দেখতে সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে হাজার হাজার মানুষ সমবেত হন। এসময় গার্ড অব অনার ও জানাজা শেষে চোখের জলে প্রিয় মানুষকে শেষ বিদায় জানানো হয়।

বুধবার সকালে ঢাকা থেকে নিজ জন্মভূমি ঝিনাইদহে জানাজার জন্য হেলিকপ্টার যোগে নূরে আলম সিদ্দিকীর মরদেহ শহরের সরকারি বালক বিদ্যালয় মাঠে নিয়ে আসা হয়।

এসময় বিভিন্ন স্তরের মানুষ তাকে শেষ শ্রদ্ধা নিবেদন করেন। পরে জানাজার পূর্বে জেলা প্রশাসনের পক্ষ থেকে ‘গার্ড অব অনার’ প্রদান করা হয়। জানাজায় ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই এমপি, জেলা প্রশাসক মনিরা বেগম, পুলিশ সুপার আশিকুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান ড. হারুন অর রশীদ, জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট আব্দুল মজিদসহ রাজনৈতিক-সামাজিক ও সাংস্কৃতিক স্তরের মানুষ উপস্থিত ছিলেন।

জানাজা শেষে শহরের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান স্টেডিয়াম থেকে আবারো ঢাকায় আনা হচ্ছে নূরে আলম সিদ্দিকীর মরদেহ।

রাজধানীর গুলশানের আজাদ মসজিদে তাঁর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। পরে সাভারে নিজের নির্মিত মসজিদ প্রাঙ্গণে তাকে দাফন করা হবে। এ খবর নিশ্চিত করেছেন তাঁর ছোট ভাই জেলা যুবলীগ নেতা বাসের আলম সিদ্দিকী ও নূরে আলম সিদ্দিকীর ছেলে এবং ঝিনাইদহ-২ আসনের সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকী।

news24bd.tv/তৌহিদ

পাঠকপ্রিয়