সংসার চলছে না, ঘুষ খাওয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে কর্মকর্তার চিঠি!

সংগৃহীত ছবি

সংসার চলছে না, ঘুষ খাওয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে কর্মকর্তার চিঠি!

অনলাইন ডেস্ক

আর্থিক সংকটের কারণে সংসার চালানো দায় হয়ে পড়েছে। এমন পরিস্থিতিতে সংসার চালানোর জন্য ঘুষ খাওয়ার অনুমতি চেয়ে প্রধানমন্ত্রীর কাছে চিঠি দিয়েছেন এক সরকারি কর্মকর্তা। এমন ঘটনা ঘটেছে পাকিস্তানে। খবর ডেইলি পাকিস্তান

আর্থিক সংকটে বেহাল অবস্থার সৃষ্টি হয়েছে পাকিস্তানে। মুদ্রাস্ফীতির হার বাড়তে বাড়তে ৪৭ শতাংশে পৌঁছেছে। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের চাহিদা মেটাতে হিমশিম খাচ্ছেন দেশটির মানুষ। এই পরিস্থিতিতে ন্যূনতম চাহিদা পূরণে দুর্নীতির রাস্তায় হাঁটতে চেয়ে পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকে চিঠি দিলেন এক শীর্ষ করকর্তা।

যা ঘিরে হইচই শুরু হয়েছে পুরো দেশে।  

নিত্যপ্রয়োজনীয় চাহিদা পূরণে দুর্নীতিতে যুক্ত হতে চাই- এই মর্মে পাক প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছেন ওই করকর্তা। দুর্নীতিতে লিপ্ত হওয়ার জন্য পাক প্রধানমন্ত্রীর কাছ থেকে তিনি অনুমতি চেয়েছেন। ওই করকর্তার এ হেন চিঠি ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে।  

পাক প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতে ওই করকর্তা বলেন, ‘‘এই মুহূর্তে আমাদের প্রিয় দেশের বিপজ্জনক অর্থনৈতিক পরিস্থিতি সম্পর্কে আমি অবগত। দেশের অর্থনীতিতে স্থিতাবস্থা ফেরাতে আপনার সরকার চেষ্টার কসুর করছে না।

চিঠিতে তিনি আরও লিখেছেন, করকর্তা হিসাবে গত ৪ বছর ধরে তিনি কাজ করছেন। কিন্তু কখনওই দুর্নীতির সঙ্গে নিজেকে জড়াননি। তবে দেশের বর্তমান পরিস্থিতি যা, তাতে দুর্নীতি করা ছাড়া তার আর কোনো উপায় নেই। দুর্নীতির কার্যকলাপে যুক্ত হলে অতিরিক্ত টাকা উপার্জন করতে পারবেন। ফলে সহজেই ন্যূনতম দৈনন্দিন চাহিদা মেটাতে পারবেন।

বিগত কয়েক মাস ধরেই আর্থিক সঙ্কটে জর্জরিত পাকিস্তান। সরকারি পরিসংখ্যান অনুযায়ী, গত কয়েক দিন পাকিস্তানে পেঁয়াজের দাম বেড়েছে ২২৮.২৮ শতাংশ। সিগারেটের দাম বেড়েছে ১৬৫.৮৮ শতাংশ। ডিডেল এবং কলার দাম বেড়েছে যথাক্রমে ১০২.৮৯ থেকে ৮৯.১৭ শতাংশ।  

news24bd.tv/আলী