টিসিবির পণ্য পাচারের সময় আটকে দিল জনতা

টিসিবির পণ্য পাচারের সময় আটকে দিল জনতা

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জের বাগবাটিতে রাতের আঁধারে পাচারের সময় ৫৫টি কার্ডের টিসিবির পণ্যসহ ট্রাক আটক করেছে স্থানীয়রা। মঙ্গলবার রাতে সদর উপজেলার বাগবাটি ইউনিয়ন পরিষদ চত্বর এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে এসব মালামাল উদ্ধার করে স্থানীয় ইউপি চেয়ারম্যানের জিম্মায় রাখে।

উপজেলা ও জেলা প্রশাসনের কোন কর্মকর্তাকে না জানিয়ে বিষয়টি স্থানীয়ভাবে মীমাংসার চেষ্টার অভিযোগ উঠেছে বাগবাটী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে।

পাচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে তিনি নিজেই এসব মালামাল উপকারভোগীদের মধ্যে বিতরণের উদ্যোগ নিয়েছেন।

স্থানীয়রা জানান, রাতের আধারে ইউনিয়ন পরিষদের সামনে ট্রাক দেখে ইউপি সদস্য রুহুল আমিনসহ বেশ কয়েকজনকে খবর দেওয়া হয়। পরে দেখা যায় ট্রাকে করে তেল, চিনিসহ টিসিবির মালামাল সাজিয়ে তার উপর দিয়ে খালি কার্টন দিয়ে পাচারের চেষ্টা করা হয়।

বাগবাটি ইউনিয়নের ২ নং ওয়ার্ডের সদস্য রুহুল আমিন জানান, মঙ্গলবার রাতে মসজিদে তারাবী নামাজে যাওয়ার সময় ইউপি পরিষদের সামনে একটি হলুদ রঙের ট্রাক দেখা যায়।

মসজিদ থেকে ফেরার সময় ওই ট্রাকটি ইউপি ভবনের গোডাউনের সামনে দাড় করানো অবস্থায় দেখতে পাওয়া যায়। গোডাউন থেকে কোন কিছু ট্রাকে তুলতে দেখা যায়। ওপরে খালি কার্টন রেখে নিচে টিসিবির পণ্য পাচারের চেষ্টার বিষয়টি টের পেয়ে জনগণকে সাথে নিয়ে ট্রাকটি আটক করা হয়।

তিনি আরও জানান, বাগবাটি ইউনিয়ন পরিষদে ডিলার জাকিরুল ইসলাম সান্টুর মাধ্যমে টিসিবির পণ্য বিতরণ করা হয়। দুদিন ধরে অনেক অসহায় মানুষ পরিষদে মালামালের জন্য গেলেও নানা ভুল-ত্রুটির অজুহাতে তাদের ফিরিয়ে দেওয়া হয়। রমজান মাসে মানুষের সঙ্গে খারাপ ব্যবহার করা হয়।

ডিলার জাকিরুল ইসলাম সান্টুর ম্যানেজার বাবু বলেন, নিরাপত্তাহীনতার কারণে পরিষদ থেকে রাতের আধারে পণ্যগুলো সরিয়ে নেওয়া হচ্ছিল।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাশুকাতে রাব্বি জানান, বিষয়টি আমাদের কেউ জানায়নি। এ বিষয়ে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হুমায়ুন কবির বলেন, আটক করা টিসিবির মালামাল পরিষদে রাখা ছিল, পরিষদেই আছে। এ ব্যাপারে কোনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়