ব্রয়লার কিছুটা কমলেও বেড়েছে সোনালি-লেয়ার মুরগির দাম

সংগৃহীত ছবি

ব্রয়লার কিছুটা কমলেও বেড়েছে সোনালি-লেয়ার মুরগির দাম

ব্রয়লার মুরগির দাম কয়েকদিন ধরে বাজারভেদে ২১০ টাকা থেকে ২৩০ টাকায় বিক্রি হচ্ছে। তবে এসময়ে বেড়েছে সোনালি ও লাল লেয়ার মুরগির দাম।

বুধবার (২৯ মার্চ) সন্ধ্যায় রাজধানীর বিভিন্ন এলাকার বাজারে এমন তথ্য পাওয়া গেছে। বাজার ঘুরে দেখা যায়, প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ২১০ থেকে ২৩০ টাকায়।

গত তিন-চার দিন ধরে এই দামেই বিক্রি হচ্ছে।

তবে চারদিন আগে ২৮০ টাকা কেজি দরে বিক্রি হওয়া লাল লেয়ার মুরগি এখন বিক্রি হচ্ছে ৩১০ টাকায়। ব্রয়লারের দাম কিছুটা কমলেও চারদিনের ব্যবধানে লাল লেয়ার মুরগি কেজিতে বেড়েছে ৩০ টাকা। এ ছাড়া কেজিতে ১০ টাকা বেড়ে বর্তমানে সোনালি মুরগি বিক্রি হচ্ছে ৩৪০ টাকা দরে।

বিক্রেতারা বলছেন, প্রতিদিন মুরগির নতুন চালান আসে। দাম প্রতিদিনই পরিবর্তন হয়। তারা যে দামে কিনে আনেন, কিছুটা লাভ রেখে বিক্রি করেন। দাম বেশি কম করা তাদের হাতে নয়। বিক্রেতাদের অভিযোগ, দাম বৃদ্ধির পেছনে খামারি ও উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো জড়িত। তারা পাইকারি বাজার থেকে কিনে খুচরায় বিক্রি করেন।

অস্বাভাবিক দাম বৃদ্ধির পর অবশেষে কিছুটা স্বস্তি ফিরতে শুরু করেছে মুরগির বাজারে। কয়েকদিনের ব্যবধানে এই পোলট্রি পণ্যের দাম কেজিতে ৬০ থেকে ৮০ টাকা পর্যন্ত কমেছে। তবে মুরগির দামের এই পতনও হাসি ফোটাতে পারেনি ক্রেতাদের মুখে।

news24bd.tv/FA