নিউইয়র্কের টাইমস স্কয়ারে ইফতার ও তারাবি আদায় মুসল্লিদের

সংগৃহীত ছবি

নিউইয়র্কের টাইমস স্কয়ারে ইফতার ও তারাবি আদায় মুসল্লিদের

অনলাইন ডেস্ক

টানা দ্বিতীয় বছরের মতো নিউইয়র্কের বিখ্যাত টাইমস স্কয়ারে ইফতার ও তারাবির নামাজ পড়েছেন যুক্তরাষ্ট্রে বসবাসরত কয়েক শ’ মুসল্লি।

বুধবার এ ইফতার ও তারাবি নামাজের আয়োজন করে ‘এসকিউ’ নামের একটি ইসলামিক সংগঠন।  ‘মুসলিম গিভিং ব্যাক’ এবং ‘ড্রপলেটস অব মার্সি’ নামক দুটি সংগঠনের সহযোগিতায় এ আয়োজন করে তারা।

মূলত, অন্য ধর্মাবলম্বীদের মধ্যে ইসলাম সম্পর্কে আগ্রহ তৈরি করতে এবং ইসলাম সম্পর্কে ধারণা দিতে এ আয়োজন করে থাকে এসকিউ নামের এই ইসলামিক সংগঠনটি।

দেহলিয়া তারেক নামের একজন ইফতারি ও তারাবির নামাজ পড়তে পরিবারের সদস্যদের নিয়ে টাইমস স্কয়ারে যান। সংবাদমাধ্যম ন্যাশনাল নিউজকে তিনি বলেছেন, এ ধরনের আয়োজন ইসলামের সৌন্দর্য্য প্রকাশে খুবই গুরুত্বপূর্ণ।

তিনি বলেছেন, ‘এমন ব্যস্ত একটি জায়গায় এটি হচ্ছে, আমার মতে এটিই এই আয়োজনের সবচেয়ে অসাধারণ বিষয়। আমি আশা করি এটি প্রতি বছর হবে, বিষয়টি সত্যিই খুব ভালো।

আমি আশা করি এমন আয়োজনের জনপ্রিয়তা বাড়তে থাকবে। ’

কোরআন তেলাওয়াতকারী ফয়সাল লতিফ এবং ফারাজ হাসান তারাবির নামাজ পড়ান। এছাড়া সেখানে উপস্থিত প্রত্যেককে ইফতার দেওয়া হয়।

আয়োজনকারীরা জানিয়েছে, স্পনসরদের দেওয়া অর্থে প্রায় ২ হাজার মানুষকে ইফতার করানো হয়। ইফতারে ছিল খেজুর, পানি, পিৎজা এবং স্যান্ডউইচ। ইফতার শেষে অসংখ্য মানুষ একসঙ্গে তারাবির নামাজে অংশ নেন।

আয়োজকরা আরও জানান, এই আয়োজনের একমাত্র উদ্দেশ্য ছিল নিউইয়র্কবাসীদের দেখানো যে, কীভাবে মুসলিমরা রমজানের রোজা পালন করেন।

আয়োজক সংগঠন এসকিউ আরও বলেছে, ইসলাম নিয়ে ভীতি অস্বাভাবিকরম বেড়েছে। এছাড়া ইসলাম সম্পর্কে মানুষের ভুল ধারণা তৈরি হচ্ছে। সেগুলো দূর করতে এবং অন্য ধর্মের মানুষকে ইসলামের কার্যক্রম দেখানো ছিল তাদের আরেকটি উদ্দেশ্য।

news24bd.tv/SHS​​​​​​