চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত এলাকায় মরদেহ

চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত এলাকায় মরদেহ

অনলাইন ডেস্ক

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মাসুদপুর সীমান্ত এলাকা থেকে অজ্ঞাতপরিচয় এক ব্যাক্তির (৫৫) মরদেহ উদ্ধার করা হয়েছে। স্থানীয়দের কাছ থেকে খবর পাওয়ার পর বৃহস্পতিবার (৩০ মার্চ) বিকেল সাড়ে ৫টার দিকে পুলিশ মরদেহটি উদ্ধার করে। মনাকষা ইউনিয়নের তারাপুর ঠুঁঠাপাড়া গ্রামের অদূরে সীমান্তের কাছের একটি কলাবাগানের ভেতরে মরদেহটি পড়ে ছিল।

ইউপি সদস্য সমির উদ্দীন জানান, মরদেহ পড়ে থাকার স্থানটি মাসুদপুর সীমান্ত ফাঁড়ি থেকে প্রায় দেড় কিলোমিটার দূরে।

ওই স্থানের অদূরে পদ্মার চর ও কাঁটাতারের বেড়া রয়েছে। তাকে স্থানীয়রা কয়েকদিন যাবৎ সীমান্ত এলাকায় ঘোরাঘুরি করতে দেখেছেন। তিনি মানসিকভাবে ভারসাম্যহীন ছিলেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তার পরনে শার্ট ও লুঙ্গি ছিল।
মরদেহটি এক থেকে দুইদিন ওই জায়গায় পড়ে ছিল বলে মনে হচ্ছে।

শিবগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) মিজানুর রহমান জানান, মরদেহে আঘাতের তেমন কোনো চিহ্ন পাওয়া যায়নি। শুধু পায়ে সামান্য ছিলে যাওয়ার চিহ্ন রয়েছে। মৃত্যুর সঠিক কারণ জানতে মরদেহ সুরুৎহালের পর ময়নাতদন্তের জন্য জেলা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

সীমান্তে দায়িত্বপালনকারী ৫৩ বিজিবি ব্যাটালিয়নের (চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়ন) অধিনায়ক লে. কর্ণেল নাহিদ হোসেন জানান, বিজিবি ঘটনাটি সম্পর্কে অবগত। স্থানীয় এক রাখাল বিজিবিকে মরদেহ পড়ে থাকার খবর দিলে বিজিবি ঘটনাস্থল পরিদর্শন করে ও মরদেহ সম্পর্কে খোঁজ নেয়। মরদেহ পড়ে থাকার স্থানটি বিশরশিয়া নামে পরিচিত। এলাকাটি মাসুদপুর সীমান্ত থেকে প্রায় এক কিলোমিটার বাংলাদেশের দিকে ভেতরে। মাসুদপুর সীমান্তে কাঁটাতারের বেড়াও রযেছে।

এটি সীমান্ত হত্যা নয় জানিয়ে অধিনায়ক বলেন, বিজিবি সার্বক্ষনিক সীমান্তের দিকে নজর রাখে। বিষয়টি পুলিশ তদন্ত করছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলেই ওই ব্যাক্তির মৃত্যুর কারণ জানা যাবে।

news24bd.tv/তৌহিদ