ঘরের মধ্যে স্ত্রীর মরদেহ রেখে পালাল স্বামী 

প্রতীকী ছবি

ঘরের মধ্যে স্ত্রীর মরদেহ রেখে পালাল স্বামী 

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরে যৌতুকের জন্য লিয়া মনি আক্তার নামে এক গৃহবধূকে হত্যার অভিযোগ উঠেছে স্বামী ও পরিবারের বিরুদ্ধে। নিহতের পরিবারের দাবি, স্বামী ও তার পরিবারের লোকজন মনিকে হত্যা করে ঘরের ভেতরে রেখে পালিয়েছে।  

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যার দিকে সদর উপজেলার এওজ এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ ঘটনাস্থল থেকে রাতে তার মৃতদেহ উদ্ধার করে সদর হাসপাতাল মর্গে প্রেরণ করছে।

নিহতের বাবা ছোবাহান কবিরাজ জানান, লিয়া মনি আক্তারের একই উপজেলার দুধখালি ইউনিয়নের এওজ গ্রামের কালাম সরদারের ছেলে মাসুদ সরদারের সাথে প্রায় দু’বছর আগে পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের কিছুদিন যেতে না যেতেই মাসুদ ও তার পরিবারের লোকজন যৌতুকের টাকার জন্য বিভিন্নভাবে নির্যাতন করে আসছে। এ নিয়ে কয়েক দফা পারিবারিকভাবে শালিস-বৈঠকও হয়।

ছোবাহান কবিরাজ আরও বলেন, ‘বৃহস্পতিবার দুপুরে পুনরায় যৌতুকের টাকার জন্য চাপ দেয় মাসুদ ও তার পরিবার।

এ সময় আমার বাড়ি থেকে টাকা এনে দিতে অস্বীকার করলে মাসুদ ও তার পরিবার শারীরিক নির্যাতন করে। মারধরের এক পর্যায়ে লিয়া মনি মৃত্যুর কোলে ঢলে পড়ে। পরে লিয়ার গলায় ওড়না জড়িয়ে ফাঁস দিয়ে ঘরের সাথে ঝুলিয়ে জানালা দিয়ে পালিয়ে যায়। ঘটনাটি আশেপাশের লোকজন বুঝতে পেরে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালের মর্গে প্রেরণ করে।

নিহতের বোন সাবিনা অভিযোগ করে বলেন, ‘পরিকল্পিতভাবে আমার বোনকে যৌতুকের টাকার জন্য মেরে ঘরের ভেতর ঝুলিয়ে রাখা হয়েছে। আমরা মাসুদ ও তার পরিবারের সকলের বিচার চাই। আমার বোনের সাথে যা ঘটেছে পৃথিবীর অন্য কোন মেয়ের সাথে যেন না ঘটে। আমরা সরকার প্রশাসনের কাছে বিচার চাই। ’

বাড়ি থেকে পালিয়ে যাওয়ায় অভিযুক্ত মাসুদ ও তার পরিবার ঘটনার কারো বক্তব্য পাওয়া যায়নি।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী জানান, ‘খবর পেয়ে ঘটনাস্থল থেকে লিয়া মনি নামে এক গৃহবধূর মৃতদেহ উদ্ধার করা হয়। ময়নাতদন্তের জন্য মৃতদেহ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। মামলা প্রক্রিয়াধীন রয়েছে।  

news24bd.tv/কেআই

এই রকম আরও টপিক