খুলনায় সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল
নিরাপত্তা আইনে দুই মামলা

খুলনায় সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দুই মামলা

নিজস্ব প্রতিবেদক, খুলনা:

খুলনায় দেশ টিভির বিভাগীয় প্রতিনিধি মো. অসীমের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনে দুইটি মামলা হয়েছে। গত ২১ মার্চ ও ২৮ মার্চ এসব মামলা দায়ের করা হয়। আদালত অভিযোগ আমলে নিয়ে পিবিআই ও সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন।  

শুক্রবার (৩১ মার্চ) বাদী পক্ষের আইনজীবী অ্যাড. সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

এর মধ্যে ২১ মার্চ সাইবার ট্রাইব্যুনালে অভিযোগ দায়ের করেন নগরীর শেরে বাংলা রোডের তানিয়া বিউটি পার্লারের মালিক তানিয়া ইসলাম (৩৬)।  

এতে সাংবাদিক অসীম ৪ নম্বর আসামি। এছাড়া ১ নম্বর আসামি খালিশপুরের মাহফুজুর রহমান খান, ২ নস্বর আসামি ঢাকার ফাস্ট নিউজের প্রকাশক ও সম্পাদক সারোয়ার হোসেন খান ও ৩ নং আসামি ফাস্ট নিউজের ব্যবস্থাপনা সম্পাদক মো. আলম খান।  

এজাহারে উল্লেখ করা হয়েছে, ১৮ মার্চ দেশ টিভিতে ‘বিউটি পার্লারের অভ্যন্তরে চলে অসামাজিক কর্মকান্ড’ শিরোনামে একটি মিথ্যা সংবাদ প্রকাশ করা হয়।

যা মানহানিকর। প্রচারিত এই প্রতিবেদন বিভিন্ন অনলাইনে ও ফেসবুকে প্রচার করা হয়। এ ঘটনায় ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫ (২) (ক)/২৯ (১) ধারায় আদালতে অভিযোগ দায়ের করেন তানিয়া ইসলাম। বিচারক অভিযোগ আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলায় বাদী পক্ষের আইনজীবী অ্যাড. সাইফুল ইসলাম জানান, পিবিআইকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তদন্ত প্রতিবেদন জমা দেয়ার পর মামলার বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

অপরদিকে ২৮ মার্চ খুলনা সাইবার ট্রাইব্যুনালে সুমাইয়া কবির (২০) নামে আরেক যুবতী সাংবাদিক অসীমের বিরুদ্ধে আরও একটি মামলা দায়ের করেন।  

এজাহারে তিনি বলেন, প্রেমের সম্পর্কের জের ধরে আসামী কৌশলে তাকে অজ্ঞান করে তার খোলামেলা ছবি ধারন করে। পরে ওই ছবি ইন্টারনেটের মাধ্যমে প্রচার করা এবং বিভিন্নভাবে হেয়প্রতিপন্ন করতে ভয়ভীতি প্রদর্শন করে।  

এ ঘটনায় তিনি ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫ (২) (ক)/২৯ (১) ধারায় আদালতে অভিযোগ দায়ের করেন। বিচারক অভিযোগ আমলে নিয়ে সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

news24bd.tv/কেআই

এই রকম আরও টপিক