সাংবাদিক শামসুজ্জামানের মুক্তির দাবিতে শাহবাগে জাবির সাবেক শিক্ষার্থীরা

মানববন্ধনে জাবির সাবেক শিক্ষার্থীরা

সাংবাদিক শামসুজ্জামানের মুক্তির দাবিতে শাহবাগে জাবির সাবেক শিক্ষার্থীরা

অনলাইন ডেস্ক

প্রথম আলোর সাংবাদিক ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী শামসুজ্জামান শামসের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির সাবেক শিক্ষার্থীরা। শনিবার (১ এপ্রিল) সকালে তারা শাহবাগ মোড়ে মানববন্ধন থেকে তারা এ দাবি জানান। এ সময় তারা ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিও জানান।  

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরারা জানান, স্বাধীনতা খর্ব করার অধিকার কারো নেই।

সাংবাদিকরা সত্য তুলে ধরে সামনে আনা মানে রাষ্ট্রদ্রোহিতা নয়। তারা বলেন, এই সরকার নিজেদের জন্য মানুষের মত প্রকাশের স্বাধীনতাকে কেড়ে নেওয়ার চেষ্টা করছে বারবার। শামসকে অবিলম্বে মুক্তি না দিলে লাগাতার কর্মসূচির ঘোষণা দেন তারা।

আরও পড়ুন...প্রথম আলো সম্পাদকের গ্রেপ্তারের দাবিতে ঢাবি শিক্ষার্থীদের শাহবাগ অবরোধ

এদিকে ওই ঘটনায় জাতীয় দৈনিক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের গ্রেপ্তারের দাবিতে শাহবাগ মোড় অবরোধ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সকাল ১১টার দিকে ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীবৃন্দ’ ব্যানারে শাহবাগ মোড় অবরোধ করেন তারা। এ সময় শাহবাগে যান চলাচল বন্ধ হয়ে যায়।  

উল্লেখ্য, স্বাধীনতা দিবসের দিন দৈনিক প্রথম আলোয় একটি প্রতিবেদন মিথ্যা তথ্য দিয়ে প্রকাশের অভিযোগে প্রথম আলোর সাভার প্রতিনিধি সাংবাদিক শামসুজ্জামান শামসকে গ্রেপ্তার করে পুলিশ। তার গ্রেপ্তারের পর পক্ষে বিপক্ষে নানা যুক্তি উপস্থাপন করে নানা মহল। এরই ধারাবাহিকতায় আজ ঢাকা বিশ্ববিদ্যালয় ও জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাহবাগ মোড়ে পাল্টাপাল্টি কর্মসূচি পালন করছেন।  

আরও পড়ুন...কাশিমপুর থেকে শামসুজ্জামান নেওয়া হচ্ছে ঢাকা কেন্দ্রীয় কারাগারে

news24bd.tv/আইএএম