কেন সব গোলমাল হয়ে যায় হিরো আলমের?

সংগৃহীত ছবি

কেন সব গোলমাল হয়ে যায় হিরো আলমের?

অনলাইন ডেস্ক

চেহারা ও স্বাস্থ্য নিয়ে আশরাফুল আলম ওরফে হিরো আলমকে নানা ধরনের বিদ্রুপ-কটূক্তির মুখোমুখি হতে হয়। তবে এ সব নিয়ে বিচলিত হন না হিরো আলম। এ বিষয়ে একেবারে উদাসীনও নন তিনি। সমাজে নিজেকে চলনসই করে তুলতে যেমন শরীরের যত্ন নেন, বাড়াতে চান চেহারার সৌন্দর্যও।

কিন্তু একসঙ্গে দু’টো কাজের পরিকল্পনা করতে গেলেই গোলমাল হয়ে যায় বলে জানালেন হিরো আলম।

বর্ষীয়ান নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ সম্প্রতি হিরো আলমকে নিয়ে মন্তব্য করেছেন। তার মন্তব্য হিরো আলমের উত্থান কুরুচি, অশিক্ষা ও অপসংস্কৃতির উত্থান। মামুনুরের ঘৃণাবর্ষণের পিছনেও মূল কারণ তাঁর ‘অপ্রীতিকর’ চেহারা, এমনই মনে করছেন হিরো।

তবে মামুনুর রশীদের মন্তব্যের প্রতিউত্তরে হিরো আলম জানান, 'সব সময় আমায় দুটো জিনিস শুনতে হয়। এক, আমার চেহারা ভালো না। দুই, আমি দেখতে ভালো না, বা আমার শারীরিক গঠন ভালো না। তাই এই দুটোরই যত্ন আমি নেওয়ার চেষ্টা করি। '

তবে, চাইলেই কি আর পারা যায়! হিরোর দাবি, সমালোচনার মুখোমুখি হতেই হয় তাকে। অকপটে জানান, নানা লোকের কথা শুনতে গিয়ে গোলমাল হয়ে যায়। চেহারা ভালো করার দিকে মন দিলে অন্য বিষয় নিয়ে সমালোচনা আসে, ঝামেলায় পড়ে যান তিনি। কী করে আর চেহারা ভালো হবে তার?

সম্প্রতি অভিনয় শিল্পী সংঘের একটি অনুষ্ঠানে মামুনুর রশীদ বলেন, 'আমরা একটা রুচির দুর্ভিক্ষের মধ্যে পড়ে গেছি। সেখান থেকে হিরো আলমের মতো একটা লোকের উত্থান হয়েছে। যে উত্থান কুরুচি, কুশিক্ষা ও অপসংস্কৃতির উত্থান। এই উত্থান কীভাবে রোধ করা যাবে, এটা যেমন রাজনৈতিক সমস্যা, তেমনি আমাদের সাংস্কৃতিক সমস্যাও। '

গত ২৪ ফেব্রুয়ারি দেশ রূপান্তরে প্রকাশিত ‘দেশে রুচির দুর্ভিক্ষ চলছে’ শিরোনামে নিজের কলামেও এসব বিষয় উল্লেখ করেন মামুনুর রশীদ।

প্রবীণ অভিনেতার এমন মন্তব্যের পরই বিতর্ক শুরু হয়। সমাজিকমাধ্যমে কেউ মামুনুরকে সমর্থন করেছেন। আবার এক অংশের বক্তব্য, মামুনুর এভাবে বলতে পারেন না। হিরো আলমকে অকারণে ছোট করা তার অন্যায় বলেই মনে করছেন হিরোর অনুরাগীরা।

news24bd.tv/রিমু   

এই রকম আরও টপিক