বিএসএমএমইউয়ে বৈকালিক স্পেশালাইজড আউটডোরে অধিক সংখ্যক রোগী দেখার নির্দেশ

বিভাগীয় চেয়ারম্যানদের সাথে মাসিক সভা

বিএসএমএমইউয়ে বৈকালিক স্পেশালাইজড আউটডোরে অধিক সংখ্যক রোগী দেখার নির্দেশ

অনলাইন ডেস্ক

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বহির্বিভাগের বৈকালিক স্পেশালাইজড আউটডোরে আসা রোগীরা যাতে করে ফিরে না যান সে জন্য অধিক সংখ্যক রোগী দেখার নির্দেশ দিয়েছেন বিএসএমএমইউর উপাচার্য মো. শারফুদ্দিন আহমেদ। শনিবার সকালে বিএসএমএমইউর শহীদ ডা. মিল্টন হলে একটি মতবিনিময় সভায় তিনি এ নির্দেশনা দেন।

বিএসএমএমইউর উপাচার্য মো. শারফুদ্দিন আহমেদ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, চিকিৎসাসেবা ও গবেষণা কার্যক্রমকে এগিয়ে নিতে সংশ্লিষ্ট সকলকে প্রয়োজনীয় নির্দেশনা দেন। তিনি তার বক্তব্যে মার্চ মাসের বিভিন্ন কার্যক্রম যেমন ইনডাকশন প্রোগ্রাম, চতুর্থ সমাবর্তন, ঐতিহাসিক ৭ মার্চ পালন, ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম দিবস উদযাপন, ২৯ মার্চ উপাচার্যের দায়িত্বভার নেওয়ার দুই বছর পূর্তিসহ বিভিন্ন বিষয়ের কথা উল্লেখ করেন।

সভায় চলতি মাসে ঐতিহাসিক মুজিব নগর দিবস পালন এবং আগামী মাসে বিএসএমএমইউর ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন, বিভিন্ন বিভাগের ইয়ার বুক, রিসার্চ গ্র্যান্ট, আউটকাম বেইসড কারিকুলাম, পিএইচডি ডিগ্রী, স্কিলল্যাব, সিমুলেশন ল্যাব, বোনম্যারো ট্রান্সপ্ল্যান্টেশন, শিশু কিডনি রোগীদের ডায়ালাইসিস, রোবটিক সার্জারি ইত্যাদি বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

বিএসএমএমইউর ডিনরা, ও বিভাগীয় চেয়ারম্যানদের সাথে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, চিকিৎসাসেবাসহ বিভিন্ন বিষয় নিয়ে গুরুত্বপূর্ণ মতবিনিময় সভা করে উপাচার্য। এ সময় মো. শারফুদ্দিন আহমেদ এফ ব্লকের রেডিওলজি এন্ড ইমেজিং বিভাগে রোগীদের ভিড় এড়াতে এমআরআই, সিটিস্ক্যানের জন্য সুপার স্পেশালাইজড হাসপাতালের বহির্বিভাগে যাওয়ার জন্য রোগীদের প্রতি আহ্বান জানান। তিনি বিএসএমএমইউর বহির্বিভাগের দায়িত্বপালনরত মেডিকেল অফিসারদের বিভিন্ন ওষুধ কোম্পানির রিপ্রেজেন্টেটিভদের বিষয়ে সতর্ক করে দেন।

সভায় বিএসএমএমইউর উপ-উপাচার্য (শিক্ষা) একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) ছয়েফ উদ্দিন আহমদ, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) মো. মনিরুজ্জামান খান, কোষাধ্যক্ষ মোহাম্মদ আতিকুর রহমান, ডিন ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, ডিন মাসুদা বেগম, প্রক্টর মো. হাবিবুর রহমান দুলাল প্রমুখসহ বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগীয় চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।