বিসিএমইএ'এর ভাইস প্রেসিডেন্ট হলেন শেলটেক সিরামিকসের এমডি তানভীর

তানভীর আহমেদ

বিসিএমইএ'এর ভাইস প্রেসিডেন্ট হলেন শেলটেক সিরামিকসের এমডি তানভীর

অনলাইন ডেস্ক

শেলটেক সিরামিকসের ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদ আগামী ২০২৩-২০২৪ মেয়াদের জন্য বাংলাদেশ সিরামিক ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিসিএমইএ) এর ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। শিল্পখাতে তার ব্যতিক্রমী নেতৃত্বের দক্ষতায় দেশ ও আন্তর্জাতিক পরিমন্ডলে সিরামিক শিল্পের বাণিজ্যের প্রসার ও বিকাশে তিনি দীর্ঘদিন ধরে এই খাতে অবদান রেখে যাচ্ছেন। তানভীর আহমেদ কয়েক বছর ধরে বাংলাদেশের সিরামিক শিল্পের অবিচ্ছেদ্য অংশ এবং এর উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তার বিস্তৃত অভিজ্ঞতা এবং কৌশলগত অন্তর্দৃষ্টি শিল্পটিকে আরও নতুন উচ্চতায় নিয়ে যাবে।

শেলটেক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালনের পাশাপাশি তানভীর আহমেদ বাংলাদেশের তৈরি পোশাক ও বস্ত্রখাতের অন্যতম নেতৃস্থানীয় শিল্পগোষ্ঠী এনভয় লিগ্যাসির ব্যবস্থাপনা পরিচালক হিসেবেও দক্ষতা ও সুনামের সাথে কাজ করে যাচ্ছেন। রপ্তানিখাতে বৈদশিক মুদ্রা অর্জনে বিশেষ অবদানের জন্য পেয়েছেন একাধিক রাষ্ট্রীয় সম্মাননা। এছাড়া বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ) এবং মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এমসিসিআই) এর পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করছেন তানভীর আহমেদ।

২০২২ সাল পর্যন্ত বাংলাদেশের সিরামিক শিল্পে প্রায় ২ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ দেখা গেছে।

দেশব্যাপী বিক্রয় প্রায় ১ বিলিয়ন মার্কিন ডলারে পৌঁছেছে। শিল্পটি বিশ্বব্যাপী ৪০ মিলিয়ন মার্কিন ডলারের রপ্তানি মূল্য অর্জন করেছে। এই শিল্পের মাধ্যমে কর্ম সংস্থান ও প্রবৃদ্ধির সম্ভাবনা ব্যাপক। তাই আগামী বছরগুলিতে দেশের অর্থনীতিতে সিরামিক শিল্প উল্লেখযোগ্য অবদান রাখবে বলে আশা করা হচ্ছে।