ভোরে মাঠে নামছে ব্রাজিল  

সংগৃহীত ছবি

ভোরে মাঠে নামছে ব্রাজিল  

অনলাইন ডেস্ক

কাতার বিশ্বকাপের কোয়াটার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে ৪-২ তে হেরে বিদায় নিতে হয় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলকে। এরপর যেনো দুঃস্বপ্নের মতো কাটছে সেলেসাওদের। বিশ্বকাপের পর প্রীতি ম্যাচ খেলতে নেমেও হারের দেখা পেয়েছে নেইমার-ভিনিসিয়াসরা। ফলে হারের বৃত্ত থেকে এখনও বের হতে পারেননি সেলেসাওরা।

তবে সিনিয়রদের তুলনায় বেশ ভালো করছেন ব্রাজিল যুবারা। অনূর্ধ্ব-১৭ দক্ষিণ আমেরিকান চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্বে এখনও হারের দেখা পায়নি তারা। তাই নিজেদের শীর্ষস্থান ধরে রাখতে, উরুগুয়ের বিপক্ষে শনিবার বাংলাদেশ সময় ভোর ৬টায় মাঠে নামবে যুবরা।   

ইকুয়েডরের এস্তাদিও জর্জ ক্যাপওয়েল স্টেডিয়ামে বাংলাদেশ সময় ভোর ৬টায় ম্যাচটি শুরু হবে।

এর আগে গ্রুপ পর্বে তিন ম্যাচের মধ্যে দুইটিতে জয় ও একটিতে ড্র করে নেইমার-ভিনিসিয়ুসদের উত্তরসূরীরা। গত ৩১ মার্চ ‘গ্রুপ এ’ এর প্রথম ম্যাচে স্বাগতিক ইকুয়েডরের মুখোমুখি হয় ব্রাজিল অনূর্ধ্ব-১৭। ম্যাচটিতে ২-২ গোলে ড্র করে মাঠ ছাড়ে দুই দল। তবে পরের দুই ম্যাচ জয় নিয়েই মাঠে ছাড়ে  সেলেসাও যুবরা।

নিজেদের দ্বিতীয় ম্যাচে চিলিকে ৩-০ গোলে পরাজিত করার পর, ৪ এপ্রিল কলম্বোকে ৩-১ গোলে হারায় ব্রাজিল। এতে তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ‘এ গ্রুপের’ পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে ব্রাজিলের যুবারা। অপরদিকে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে চিলি। ৪ পয়েন্ট করে অর্জন করে তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে যথায়ক্রমে উরুগুয়ে ও ইকুয়েডর। চার ম্যাচে কোনো জয় না পাওয়া কলম্বো রয়েছে পয়েন্ট টেবিলের তলানিতে। আর তাই নিজেদের  শীর্ষস্থান ধরে রাখতেই মাঠে নামবে যুবরা।  

অনূর্ধ্ব-১৭ দক্ষিণ আমেরিকান চ্যাম্পিয়নশিপের টুর্নামেন্টের ১৯তম আসর এটি। এই টুর্নামেন্টের সর্বোচ্চ ১২ বারের চ্যাম্পিয়ন ব্রাজিল। আর আর্জেন্টিনার ঘরে রয়েছে ৪টি শিরোপা।

news24bd.tv/আলী