সেরা মুয়াজ্জিন সৌদির শরীফ, শুনুন তার আজান

সংগৃহীত ছবি

সেরা মুয়াজ্জিন সৌদির শরীফ, শুনুন তার আজান

সৌদি আরবের আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত ও আজান প্রতিযোগিতা ‘ওতর ইলাকালামে’ এবার সেরা মুয়াজ্জিনের পুরস্কার পেয়েছেন সৌদি আরবের মোহাম্মদ আল শরীফ। প্রথম পুরস্কার হিসেবে ২০ লাখ সৌদি রিয়াল তুলে দেওয়া হয় শরীফের হাতে।

শুক্রবার (৭ এপ্রিল) প্রতিযোগিতাটির চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। সেরা প্রতিযোগির পুরস্কার গ্রহণের সময় বিচারকদের সামনে আরেকবার আজান দেন মোহাম্মদ আল শরীফ

এই ক্যাটাগরিতে দ্বিতীয় পুরস্কার পেয়েছেন ইন্দোনেশিয়ার দিয়া এডিন বিন নাজার। তিনি পেয়েছেন ১০ লাখ রিয়াল। তৃতীয় হয়েছেন লেবাননের রাহিফ আল হজ। তার হাতে পুরস্কার হিসেবে তুলে দেওয়া হয়েছে ৫ লাখ রিয়াল।

অপরদিকে এ প্রতিযোগিতায় কোরআন তেলাওয়াত ক্যাটাগরিতে সেরা নির্বাচিত হয়েছেন ইরানের ইউনিস শাহমরাদি। ইরানি এ ক্বারী পুরস্কার হিসেবে ৩০ লাখ রিয়াল পেয়েছেন। যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার জিতেছেন সৌদি আরবের আব্দুল আজিজ আল ফাকিহ এবং মরক্কোর জাকারিয়া আল জিরেক। সৌদির আজিজ ২০ লাখ রিয়াল এবং মরক্কোর জাকারিয়া ১০ লাখ রিয়াল পেয়েছেন।

ওতর ইলকালাম প্রতিযোগিতার পরিচালক আজ্জাম আল ওমরান বলেছেন, এই প্রতিযোগিতাটি বিশ্বের সবচেয়ে বড় কোরআন প্রতিযোগিতা। এছাড়া বিশ্বের মধ্যে এটিই প্রথম যেখানে কোরআন তেলাওয়াতের পাশাপাশি আজানের  প্রতিযোগিতাও রাখা হয়েছে।

প্রতিযোগিতাটি আয়োজন করেছে সৌদি আরবের বিনোদন বিভাগ। এটি এমবিসি টিভিতে সম্প্রচার করা হয়। সব মিলিয়ে এই প্রতিযোগিতায় অংশ নেওয়া প্রতিযোগীদের হাতে ১ কোটি ২০ লাখ রিয়াল পুরস্কার তুলে দেওয়া হয়।

news24bd.tv/আলী